ASANSOL

Andal Airport এর অভ্যন্তরে বাস পরিষেবা চালু অথবা অ্যারো ব্রিজের অনুরোধ করে Ministry of Civil Aviation কে চিঠি লিখলেন আসানসোল চেম্বার অব কমার্সের সভাপতি

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত:
এবার কেন্দ্র সরকারের অসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়কে অন্ডাল কাজী নজরুল ইসলাম বিমানবন্দর চত্বরের অভ্যন্তরে গণপরিবহনের জন্য বাস পরিষেবা চালু করার জন্য অথবা অ্যারো ব্রিজ তৈরীর অনুরোধ জানিয়ে চিঠি দিল Asansol Chamber of Commerce। এই পরিপ্রেক্ষিতে চিঠি দিলেন আসানসোল চেম্বার অব কমার্সের সভাপতি নরেশ আগরওয়াল।

naresh agarwal

ওই চিঠির মাধ্যমে কেন্দ্র সরকারের অসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়কে অনুরোধ করা হয়েছে জনসাধারণের সুবিধার্থে এবং বিমানবন্দরের সঠিক পরিষেবা মাপকাঠির জন্য বিমানবন্দর চত্বরের ভিতরে বাস পরিষেবা অথবা অ্যারো ব্রিজ তৈরির জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হোক। বর্তমানে বিমানযাত্রীরা টার্মিনাল থেকে ফ্লাইট ট্রান্সফার নিয়ে সমস্যার সম্মুখীন হচ্ছেন, কোনো পরিবহন পরিষেবা না থাকার কারণে যাত্রীদের রানওয়ে থেকে ফ্লাইট পর্যন্ত হাঁটতে হয় এই ধরনের আবহাওয়ার মধ্যে দিয়ে যেতে হয়। বর্ষাকালে যাত্রীরা অসুবিধের সম্মুখীন হন। বর্ষার সময় কোনো সংস্থান না থাকায় ফ্লাইটের ভিতরে এক ঘন্টার বেশি অপেক্ষা করতে হয় যাত্রীদের। বাংলায় সারা বছর আবহাওয়া চরম, রানওয়ে দিয়ে হাঁটা বিশেষ করে মহিলা, শিশু এবং প্রবীণ নাগরিকদের জন্য কারও পক্ষে নিরাপদ নয়। পাশাপাশি নিরাপত্তার কথা মাথায় রেখে রানওয়ে দিয়ে হাঁটা কোনো যাত্রীর জন্য নিরাপদ নয়। যাত্রীদের নিরাপত্তা ও সুবিধার জন্য যদি ওই পরিষেবাটি শুরু করা হলে শিল্পাঞ্চলবাসী ও যাত্রীরা উপকৃত হবেন।

স্বভাবতই যাত্রী সুবিধার্থে বাস পরিষেবা অথবা যাত্রী নিরাপত্তার স্বার্থে অ্যারো ব্রিজের বিষয়টি নিয়ে কেন্দ্র সরকারের অসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়কে আসানসোল চেম্বার অব কমার্সের সভাপতির ওই চিঠি নিঃসন্দেহে গুরত্বপূর্ন তা বলার অপেক্ষা রাখেনা।

Leave a Reply