ASANSOLKULTI-BARAKAR

আলোর উৎসবের আগেই নিজের বাড়ি পেলেন শিল্পী দূর্গা রানা

বেঙ্গল মিরর,আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত : একটা সময় আসানসোল শিল্পাঞ্চল ও আশপাশের এলাকায় গান গেয়ে দাপিয়ে বেড়ানো কিশোর কন্ঠী দুর্গা রানা অবশেষে তার নিজের বাড়ির চাবি পেলেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দিয়েছেন যে শিল্পী, সংগীতশিল্পী এবং গায়কদের কোনও ধরণের সমস্যা হওয়া উচিত নয়। মঙ্গলবার এই কথাগুলো বলেন আসানসোল পুরনিগমের পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায় । আসানসোল পুরনিগমের ১০৫ নং ওয়ার্ডের ডিসেরগড় ১০ নম্বর এলাকায় দুর্গা রানা নতুন বাড়ি পেলেন।

অমরনাথ চট্টোপাধ্যায় এদিন আরো বলেন, এক সময় দূর-দূরান্ত থেকে মানুষ দুর্গা রানার গান শুনতে ছুটে যেতেন। কিন্তু আজ তার বয়স ও শারীরিক অবস্থা ভালো না নয়। রক্ষনাবেক্ষনের অভাবে তার বাড়ির অবস্থা বেহাল হয়ে পড়েছিলো । তার থাকার জন্য একটি ঘরের প্রয়োজন ছিল। তার বাড়ির অবস্থার কথা জানতে পারার পরে আসানসোল পুরনিগম কতৃপক্ষ ঘর তৈরী করে দেবার সিদ্ধান্ত নেয়। আলোর উৎসব দীপাবলির আগে তার বাড়ির চাবি হস্তান্তরিত করা হলো।

এই অনুষ্ঠানে পুর প্রশাসক বোর্ডের সদস্য চন্দ্রশেখর কুন্ডু বলেন, পুরনিগমের পক্ষ থেকে এই শিল্পীর বাড়ি তৈরির সিদ্ধান্ত আগেই নেওয়া হয়েছিলো। মুখ্যমন্ত্রীর নির্দেশে জেলায় যাদের আর্থিক অবস্থা ভালো ছিল না, আমরা তাদের সহযোগিতা করছি। এ সময় বোর্ড সদস্য মীর হাসিম, অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার সন্তোষ কুমার প্রমুখ উপস্থিত ছিলেন। দুর্গা রানা এদিন একটি গান গেয়ে শোনান। যা শুনে খুশি হন উপস্থিত মানুষেরা ।

Leave a Reply