RANIGANJ-JAMURIA

ফার্মাসিস্টদের নিয়মিত নিয়োগের দাবি রানীগঞ্জে ফার্মাসিস্ট অ্যাসোসিয়েশনের সম্মেলনে

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ :  চিকিৎসা জগতের বিশেষ ভূমিকা গ্রহণ করা ফার্মাসিস্টদের সংগঠন এবার সংগঠনকে মজবুত করার লক্ষ্যে ও নিজেদের বিভিন্ন দাবি-দাওয়া কে তুলে ধরার উদ্দেশ্যে খনি শহর রানীগঞ্জে তাদের চতুর্থ সম্মেলন সম্পন্ন করলেন। রবিবার পশ্চিম বর্ধমান জেলা ফার্মাসিস্ট অ্যাসোসিয়েশনের চতুর্থ সম্মেলনে সংস্থার সদস্যরা দাবি করেন চিকিৎসা জগতে চতুর্থ স্তম্ভ ফার্মাসিস্টরা দীর্ঘদিন ধরেই বিভিন্ন অসুবিধার সম্মুখিন। বিশেষ করে ফার্মাসিস্টদের নিয়োগ প্রক্রিয়া বন্ধ থাকায় অনেক স্থানেই নিয়োগ বন্ধ হয়ে রয়েছে, তাই নিয়মিত নিয়োগের দাবি তুলেছেন তারা, একইসাথে ঔষধ পত্র সঠিকভাবে রক্ষণাবেক্ষণ না থাকার কারণে বহু ক্ষেত্রেই সংরক্ষণের অভাবে ওষুধ নষ্ট হয়ে পড়ে তাই ওষুধের আদর্শ সংরক্ষণের দাবি জানানো হয়েছে এবারের এই সম্মেলনে।

একই সাথে পৃথক ডাইরেক্টর নিয়োগের দাবি জানানো হয়েছে সম্মেলন মঞ্চ থেকে। তার সাথেই টেকনিক্যাল বেতন স্কেল প্রদানের দাবি ও পদোন্নতি দাবি করেছেন ফার্মাসিস্ট অ্যাসোসিয়েশনের সদস্যরা। রবিবার ছুটির দিনে রানীগঞ্জের আই এম এ ভবনে এই চতুর্থ সম্মেলনে 19 জনের একটি কমিটি গঠিত হয়। যেখানে জেলা সভাপতি হিসেবে মনোনীত হন অমল কুমার জানা ও জেলা সম্পাদক হিসেবে মনোনীত হন নিতাইচরণ মান্না।এদিনের এই জেলা সম্মেলন এর মঞ্চ থেকে নেতৃস্থানীয়রা দাবি করেন ফার্মাসিস্টদের যেসকল অসুবিধা রয়েছে তা অবিলম্বে দূর করার জন্য লাগাতার প্রচেষ্টা চালিয়ে যাবেন তারা। এরপূর্বে সরকারকে তাদের অসুবিধার কথা জানিয়ে আন্দোলনের পথে যেতে দেখা গেছে ফার্মাসিস্ট অ্যাসোসিয়েশনের সদস্যদের।

রবিবার শিশু দিবস উদযাপনের দিনই শিশুদের স্কুলমুখী করে তোলার লক্ষ্যে তাদের হাতে পঠন-পাঠনের উপযোগী সামগ্রী তুলে দেওয়া হয় এদিনের এই কর্মসূচিতে। একসাথেই আগামী দিনে জেলা সম্মেলন এর দিন নির্ধারিত হয় এদিনের এই মঞ্চে, যেখানে জেলা সম্মেলন অনুষ্ঠিত হওয়ার লক্ষ্যে তুমলুঘ কে বেছে নেওয়া হয়েছে আগামী 25 ও 26 শে ডিসেম্বর জেলা সম্মেলন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন উদ্যোক্তারা। রবিবারের এই জেলা সম্মেলন মঞ্চে বিশেষভাবে হাজির হন দেপুটি সিএম ও এইচ ডাক্তার সৈকত প্রধান, জামুড়িয়ার বিধায়ক হরে রাম সিং, বিশিষ্ট সমাজসেবী তাপস তেওয়ারি, অতনু মুখার্জি, কমলেশ গোস্বামী প্রমূখ।

Leave a Reply