ASANSOL

আসানসোলে জোর করে জমি দখলের অভিযোগ মাফিয়াদের বিরুদ্ধে, থানায় লিখিত অভিযোগ, কাঠগড়ায় প্রাক্তন কাউন্সিলর

বেঙ্গল মিরর, আসানসোল, ১৫ নভেম্বরঃ আসানসোল দক্ষিণ থানার বড়ধেমো এলাকায় জোর করে ভয় দেখিয়ে জমি দখল করার অভিযোগ উঠলো এক জমি মাফিয়া ও তার দলবলের বিরুদ্ধে।জমি মাফিয়াদের বিরুদ্ধে আরো অভিযোগ, জমির মালিকরা জমি ভরাট করার কাজে বাধা দেওয়ায় তাদেরকে মারধর করা হয়েছে ও হুমকি দেওয়া হয়। সোমবার ঐ এলাকার একাধিক জমির মালিক তাদের অভিযোগ আসানসোল দক্ষিণ থানায় (পিপি) এসে জমা দিয়েছেন।


যার বিরুদ্ধে মুলতঃ এই জমি দখলের অভিযোগ তিনি একটা সময় , পুরনো কুলটি পুরসভার প্রাক্তন বাম কাউন্সিলর ছিলেন। পরবর্তী কালে রাজ্যের শাসক দলে আছেন। । এই ব্যাপারে পশ্চিম বর্ধমান জেলা তৃনমুল কংগ্রেসের নেতৃত্ব কোন মন্তব্য করতে চাননি। যাদের বিরুদ্ধে জোর করে জমি দখল করে নেওয়ার অভিযোগ, তাদেরও কোন প্রতিক্রিয়া পাওয়া যায় নি।

এদিন যারা আসানসোল দক্ষিণ থানায় লিখিত অভিযোগ দায়ের করতে আসেন তাদের মধ্যে বড়ধেমোর বাসিন্দা পতিত পাবন মন্ডল ও ভবানী মন্ডল বলেন, আমাদের জমি ঐ জমি মাফিয়া ও তার দলদল জোর করে দখল করে নিয়েছে। জমির মাটি মেশিন দিয়ে কেটে সমান করা ও ভরাট করা হচ্ছে। আমরা এই কাজের প্রতিবাদ করায় আমাদের মারধর ও হুমকি দেওয়া হচ্ছে। তারা বলেন, আমরা চাই পুলিশ আমাদের অভিযোগ খতিয়ে দেখে আমাদের জমি ফিরিয়ে দিক ও জমি মাফিয়াদের গ্রেফতারের করুক।
অন্যদিকে, পুলিশ জানায়, লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে দেখা হচ্ছে।

Leave a Reply