ASANSOLBengali News

আসানসোলে গাড়ি পরীক্ষা করা নিয়ে আপত্তি, ট্রাফিক পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগ তৃনমুল কংগ্রেসের নেতার বিরুদ্ধে

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল ,১৯ নভেম্বরঃ আসানসোল দূর্গাপুর পুলিশের জামুড়িয়ায় ট্রাফিক পুলিশের গাড়ির কাগজ পরীক্ষা করা নিয়ে আপত্তি জানিয়ে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের এক নেতার বিরুদ্ধে হুমকি দেওয়ার অভিযোগ উঠলো । পুলিশের কাজে বাধা দেওয়ারও অভিযোগ উঠলো সিন্টু ভুঁইয়া নামে ঐ তৃনমূল কংগ্রেসের নেতার বিরুদ্ধে । ঐ তৃণমূল নেতা আঙ্গুল তুলে কর্তব্যরত পুলিশ কর্মীদের হুমকি দেয় বলে অভিযোগ ।

পুলিশের কাজে বাধা


আসানসোলের জামুড়িয়া থানার ২নং জাতীয় সড়কের উপরে ট্রাফিক পুলিশের ও তৃণমূল কংগ্রেসের নেতার বচসা ও তর্কবিতর্ক দেখে রাস্তায় ব্যাপক ভিড় জমে যায় । দীর্ঘক্ষণ ধরে পুলিশ ও তৃণমূল নেতার সঙ্গে বচসা চলে। এই ঘটনা দেখে হতবাক এলাকার মানুষেরা । পরে খবর পেয়ে জামুড়িয়া থানার পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে ।


ঘটনা নিয়ে জামুড়িয়ার ট্রাফিক পুলিশের অফিসার অনুপ কুমার হাতি বলেন, রাজ্য পুলিশের নির্দেশ অনুযায়ী প্রত্যেক দিনের মতো গাড়ি পরীক্ষা বা চেকিং চলছিল জামুড়িয়া ও বারাবনির সীমানায় । সেই চেকিংয়ের ঘটনায় ক্ষুব্ধ হয়ে যান তৃণমূল কংগ্রেসের নেতা সিন্টু ভুঁইয়া । এরপর ঐ তৃণমূল নেতা সিন্টু ভুঁইয়া আমাকে ফোনে বলে দেখা করার জন্য। আচমকাই তৃণমূল নেতা সিন্টু ভুঁইয়া ও তার লোকজন নিয়ে জেকে নগর মোড়ে এসে আমাকে আঙ্গুল তুলে হুমকি দিতে শুরু করেন। আমাকে দেখে নেওয়ার হুমকি দেয় । পুলিশ অফিসারের আরো অভিযোগ, ঐ তৃনমুল কংগ্রেসের নেতা অকথ্য ভাষায় গালিগালাজ করেছেন আমার এক অফিসারকেও । আমাদের কাজে বাধা দেন ঐ তৃণমূল নেতা ।


অন্যদিকে, তৃনমূল কংগ্রেস ভূঁইয়া সমাজের পশ্চিম বর্ধমান জেলার সভাপতি সিন্টু ভূঁইয়া বলেন, ট্রাফিক পুলিশ এই এলাকায় চেকিংয়ের নামে সাধারণ মানুষকে হয়রানি করছে । ট্রাফিক চেকিংয়ের নামে অবৈধভাবে টাকা নেওয়া হচ্ছে সাধারণ মানুষের কাছ থেকে । তারই বিরোধ করার জন্যই এদিন পুলিশের সঙ্গে সঙ্গে কথা বলতে এসেছিলাম। এর বেশি কিছু নয়।


দলের এই নেতার এহেন আচরণ ও পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগ উঠায় যথেষ্ট বিড়ম্বনায় পশ্চিম বর্ধমান জেলা তৃনমুল কংগ্রেসের নেতৃত্ব। একইসঙ্গে তারা ক্ষুব্ধ। দলের জেলা সভাপতি বিধান উপাধ্যায় বলেন, এই ঘটনার একটা রিপোর্ট চাওয়া হয়েছে। নেতার কাছে জবাব তলব করাও হয়েছে। অন্যদিকে, আসানসোল দূর্গাপুর পুলিশের ডিসিপি ( ট্রাফিক) আনন্দ রায় বলেন, এই ঘটনায় থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে। তদন্ত করা হচ্ছে।

Leave a Reply