BARABANI-SALANPUR-CHITTARANJAN

West Burdwan : রূপনারায়ানপুর টোল প্লাজায় বাড়ানো হলো টেক্স,সমস্যায় সাধারণ মানুষ

বেঙ্গল মিরর, মনোজ শর্মা,সালানপুর:-রূপনারায়ানপুর বিহাররোডর উপর পশ্চিম বর্ধমান জেলা পরিষদ দ্বারা পরিচালিত বাংলা ঝাড়খণ্ড সীমানায় টোল প্লাজার টেক্স বাড়ানো ঘিরে সমস্যা পড়েছে সাধারণ মানুষজন।ক্ষুদ্ধ মানুষজনের অভিযোগ বিনা নোটিশ দিয়ে আচমকা বাড়ানো হলো সব ধরনের গাড়ির টেক্স।স্থানীয় যাতায়াতকারী গাড়ি চালকরা বলেন দিনে দশবার মেহিজাম গেলে ঝাড়খণ্ড প্রবেশ করলে লাগছে দ্বিগুন টেক্স।এত টাকা কোথায় পাবে তারা।


আগে চার যেখানে চার চাকা গাড়ির ১০টাকা লাগতো সেটা বর্তমানে ৩০টাকা করা হয়েছে তাছাড়া ছয় চাকা গাড়ি যান বাহনে আগে ৪০টাকা ছিলো সেটা এখন বাড়িয়ে ৭০টাকা করে দেওয়া হয়েছে,আর দশ চাকা বারো চাকা গাড়ি মানে হেভি ভিকেলসের ৫০ টাকা ছিলো সেটা বর্তমানে সময়ে ১২০টাকা করে দেওয়া হয়েছে গাড়ি চালকদের সরকারের কাছে দাবি টেক্স অত্যাধিক পরিমাণে তাই পূনরায় আগের মত টেক্স নেওয়া হোক।

তারা আরো অভিযোগ করেন যে পরিমানে টেক্স নেওয়া হয় সে তুলনায় এই রাস্তার অবস্থাটা খুবই খারাপ।তাছাড়া তারা জানান এই টোল টেক্স পার হয়ে কিছু গ্রাম রয়েছে যেটা পশ্চিমবঙ্গে পড়ে কিন্তু তাদের টেক্স দিয়েই যাতায়াত করতে হচ্ছে।
এই প্রসঙ্গে জেলা পরিষদের কর্মদক্ষ মোঃ আরমান বলেন ঠিক এই টোল প্লাজাটি জেলা পরিষদের আন্ডারে রয়েছে এটি বেসরকারি সংস্থা দ্বারা চালনা করা হয়,কোভিডি সময় থেকে সংস্থার কর্তৃপক্ষ জেলা পরিষদে আবেদন করে আসছে মূল্য বৃদ্ধির জন্য,তাই বিষয়ে জেলা পরিষদের এক অর্থের মিটিংয়ে আলোচনা করা হয় কিন্তু কত পরিমাণে টেক্স বৃদ্ধি করা হয়েছে সেই বিষয়ে তার সঠিক জানা নেই।

তিনি আরো বলেন মানুষের সমস্যা নিয়ে তিনি সভাধিপতি ও কমিটির সঙ্গে কথা বলবেন তাকে বেহাল রাস্তা নিয়ে প্রশ্ন করলে তিনি জানান রাস্তা খুব ভালো ছিলো কিন্তু অতিরিক্ত বৃষ্টির জেরে রাস্তাটা খারাপ হয়েছে।খুব তাড়াতাড়ি মধ্যে পূনরায় এই রাস্তাটি সংস্কার করা হবে।

Leave a Reply