ASANSOL

বিকাশ মিশ্র ভর্তি এসএসকেএম হাসপাতালে, সশরীরে হাজির না থাকায় আবার ১০ দিনের জেল হেফাজতের নির্দেশ

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৩ ডিসেম্বরঃ কয়লা পাচার কাণ্ডে সোমবার অন্যতম অভিযুক্ত বিকাশ মিশ্রর আবার জেল হেফাজতের নির্দেশ দিলেন আসানসোলের বিশেষ সিবিআই আদালতের বিচারক রাজেশ চক্রবর্তী। আসানসোল জেল ও আসানসোল আদালত সূত্রে এদিন জানা গেছে, বর্তমানে বিকাশ মিশ্র কলকাতার এসএসকেএমে ভর্তি থাকায় সশরীরে উপস্থিত থাকতে পারেনি। সেই কারণে নিজেদের হেফাজতে চাইতেও পারেনি সিবিআই । অন্যদিকে এদিন বিকাশের আইনজীবী সোমনাথ চট্টরাজ এদিনও আবার বিকাশে শারীরিক অবস্থার কথা বলে তার জামিনের আবেদন করলে সিবিআইয়ের আইনজীবী রাকেশ কুমার তার বিরোধিতা করেন। সব শুনে বিচারক বিকাশের জামিন নাকচ করে ১০ দিনের জেল হেফাজতে রাখার নির্দেশ দেন। আগামী ২২ ডিসেম্বর আবার তাকে আদালতে হাজির করানোর নির্দেশ দেন বিচারক।

file photo


প্রসঙ্গতঃ, গত শনিবার আসানসোলেট সিজেএম আদালতের বিচারক বিকাশ মিশ্রর দু দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছিলেন। সেইমতো সোমবার বিকাশকে আসানসোলে বিশেষ সিবিআই আদালতে হাজির করানোর কথা। কিন্তু জানা গেছে, বিকাশ মিশ্র রবিবার রাতে আসানসোল জেল থেকে বর্ধমান মেডিকেল কলেজে ভর্তি হয়। সেখান থেকে পরে তাকে স্থানান্তর করা হয় কলকাতার এসএসকেএমে। তাই এদিন সশরীরে আদালতে হাজির হতে পারেনি বিকাশ।
আসানসোলের সিবিআইয়ের বিশেষ আদালতে গত শুক্রবার কয়লা পাচার কাণ্ডের অন্যতম মূল অভিযুক্ত বিকাশ মিশ্রকে গ্রেফতারের কথা জানিয়েছিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সেদিন তার জামিন নাকচ করে দিয়ে বিচারক রাজেশ চক্রবর্তী বলেছিলেন, বিকাশ মিশ্র যেদিন সুস্থ হবে, সেদিন তাকে হাজির করতে হবে।
কিন্তু সেই নির্দেশের ২৪ ঘন্টার মধ্যেই শনিবার সন্ধ্যা ছটার পরে তড়িঘড়ি সিবিআই অসুস্থ বিকাশকে কলকাতার নিজাম প্যালেস থেকে সোজা আসানসোল আদালতে আনে। নিয়মমতো শনিবার ও রবিবার সিবিআই আদালত বন্ধ থাকে। তাই সেদিন সন্ধ্যায় শুনানি হয়েছিল আসানসোল আদালতের সিজিএমের দায়িত্বে থাকা চতুর্থ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অর্পিত ভট্টাচার্যর এজলাসে।


প্রসঙ্গতঃ, গত ১৬ মার্চ গরু ও কয়লা পাচার মামলা সাথে যুক্ত থাকার অভিযোগ বিকাশ মিশ্রকে গ্রেফতার করেছিল ইডি দিল্লি থেকে। পরে তাকে সিবিআই রিমান্ডেও নিয়েছিলো। কিন্তু তার শারীরিক অবস্থা খারাপ হওয়ার কারণে মেডিকেল রিপোর্টের ভিত্তিতে সিবিআই আদালত তার অন্তর্বর্তীকালীন জামিনের আবেদন মঞ্জুর করেছিলো আসানসোলের সিবিআই আদালত গত এপ্রিল মাসে।
এদিন বিকাশ মিশ্রর আইনজীবী সোমনাথ চট্টরাজ, আসানসোল জেল থেকে এদিন সিবিআইয়ের বিশেষ আদালতে জানানো হয় সে কলকাতার হাসপাতালে ভর্তি আছে। সেই কারণে কোন আবেদন নিয়ে বিচারক শুনানি করতে চাননি। তিনি নির্দেশ দিয়ে বলেছেন, বিকাশ মিশ্রর ১০ দিনের জেল হেফাজত হচ্ছে। আগামি ২২ ডিসেম্বর তাকে আবার এজলাসে পেশ করতে হবে।

Leave a Reply