ASANSOL

আসানসোলে রাস্তায় ঝাড়ু হাতে মন্ত্রী, পুর প্রশাসক ও কমিশনার, বিভিন্ন খাতে খরচ করা হবে ৫০ কোটি

পুরনিগমের উদ্যোগে সপ্তাহব্যাপী সাফাই অভিযানের সূচনা

বেঙ্গল মিরর, কাজল মিত্র ও রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৯ ডিসেম্বরঃ ডিসেম্বরের হাড় কাঁপানো শীতের মধ্যে ছুটির দিন রবিবার সকালে আসানসোলের রাস্তায় ঝাড়ু হাতে দেখা গেল রাজ্যের আইন ও পূর্ত দপ্তরে মন্ত্রী তথা আসানসোল উত্তরের বিধায়ক মলয় ঘটক, আসানসোল পুরনিগমের পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায়, পুর কমিশনার নীতিন সিঙ্গানিয়া সহ পুর প্রশাসক বোর্ডের ভাইস চেয়ারম্যান সহ অন্যদের। জিটি রোডের আসানসোল পুরনিগমের কাছে রাস্তার বেশ কিছুটা অংশ নিজের হাতে ঝাড়ু দিয়ে পরিষ্কার করলেন তারা। বার্তা পৌঁছে দিলেন সাধারণ মানুষের কাছে।


এদিন আসানসোল পুরনিগমের সামনে এক অনুষ্ঠানের মাধ্যমে এক ট্যাবলো উদ্বোধনের মাধ্যমে সাত দিনের বিশেষ সাফাই অভিযানের সূচনা করেন মন্ত্রী মলয় ঘটক।
তিনি বলেন, আসানসোল পুরনিগমে গত এক বছর ধরে যে প্রশাসক বোর্ড কাজ করছে, তাকে ধন্যবাদ জানাতেই হয়। আসানসোল বড় শহর। বহু অলি গলি রয়েছে। পুরনিগমের তরফে গোটা পুর এলাকা পরিষ্কার হয় রোজই। তাও বিশেষ করে সাফাইয়ে জোর দেওয়ার কারণেই এই অভিযান।


পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায় বলেন, আসানসোল পুরনিগমের সব বিভাগের কর্মীর প্রতিদিন কঠোর পরিশ্রম করে পুর এলাকার বাসিন্দারা যাতে ভালোভাবে থাকতে পারেন তার কাজ করেন। সাফাই কর্মীরা যে কাজ করেন, তা অন্য কেউ পারবেন না। যে যতই বলুক না কেন, কাজ এরাই করে। আমরা রাজ্য সরকারের সব প্রকল্প আসানসোল পুরনিগম এলাকার মানুষের কাছে পৌঁছে দেওয়ার সব ব্যবস্থা করেছি। আগামী দিনেও করবো।


অনুষ্ঠানে পুর কমিশনার বলেন, আগামী তিনমাসে আসানসোল পুরনিগম এলাকায় বিভিন্ন খাতে প্রায় ৫০ কোটি খরচ করা হবে। যার মধ্যে যেমন রয়েছে সাফাই, তেমনই রয়েছে রাস্তাঘাট সারাই। তিনি আরো বলেন, মাস কয়েক আগে হওয়া প্রাকৃতিক দূর্যোগে আসানসোল পুরনিগম এলাকায় অনেক ক্ষতি হয়েছে। খুব দ্রুততার সঙ্গে সেই ক্ষতি সামলানো হয়েছে।
পুরনিগম সূত্রে জানা, রবিবার থেকে শুরু হওয়া এই সাফাই অভিযান আগামী ২৫ ডিসেম্বর শনিবার পর্যন্ত চলবে। কবে, পুরনিগমের কোন ওয়ার্ডে সাফাই অভিযান হবে, তার একটি তালিকাও এদিন প্রকাশিত হয়। এদিনের বিশেষ সাফাই অভিযান চলে আসানসোল পুরনিগম থেকে রাহালেন মোড় পর্যন্ত।

Leave a Reply