ASANSOLBARABANI-SALANPUR-CHITTARANJAN

সান্তাক্লজ সেজে গরিব শিশুদের উপহার দিলেন যুবক

বেঙ্গল মিরর, দেব ভট্টাচার্য, আসানসোল। বড়দিন আসার আগের রাতেই অধিকাংশ শিশু ঘুমিয়ে পড়ার সময় বাড়ির লোকজনের কাছে শোনে রাতে শান্তাক্লজ এসে তাকে তার চাহিদামত উপহার দেবে। কিন্তু যে শিশুদের মাথার উপর ছাদ নেই, অনাথ হয়ে রাস্তায় ঘুরে ঘুরে বেড়ায়, স্টেশন এবং বাসস্ট্যান্ডে শুয়ে পড়ে তাদের কাছে ২৪ শে ডিসেম্বর প্রায় রাত ভোর ঘুরে ঘুরে সান্তাক্লজ সেজে সুপ্রিয় কর্মকার নামে এক যুবক ওদের একটি করে প্যাকেট উপহার দিলেন।

তাতে মাথার টুপি, চকলেট ,কেক যেমন  ছিল  তেমনি একটা ভালো চাদর-কম্বলও ছিল। বেসরকারি হাসপাতালের রেডিওগ্রাফার এর কাজ করেন সুপ্রিয়। বাড়ি ডিসেরগড়ে। এর আগেও বহুবার সে বিভিন্ন গ্রামে গিয়ে গিয়ে দুস্ত ছাত্র-ছাত্রীদের পড়াশোনার জিনিস থেকে পুজোর নতুন জামা কাপড় দিয়েছে। অনেক বৃদ্ধ-বৃদ্ধাকে নতুন পোশাক কিনে দিয়েছে। এবার তার মনে হয়েছিল রাস্তার ধারে পড়ে থাকা শিশুদের জন্য একটা কিছু করার দরকার কেননা এরাই তো আসল ভগবান।

সুপ্রিয় জানায় ২৪ ডিসেম্বর  রাত্রি দশটা থেকে আসানসোল স্টেশন, আসানসোল বাস স্ট্যান্ড কুলটি ও নিয়ামতপুরের বাস স্ট্যান্ড এবং সর্বোপরি ডিসেরগড় এলাকায় প্রায় ৫০ জন শিশুকে সান্তাক্লজ সেজে উপহার দিয়ে তাদের মুখে হাসি ফুটিয়েছে ।এদের মাথায় প্রত্যেককে এই ঠান্ডায় একটা করে টুপি পরিয়ে, গায়ের চাদর দিতে পেরে তিনি খুশি। আর ২৫ শে ডিসেম্বর ভোরে উঠে একটু কেক একটা চকলেট মুখে দিলে ওরা অন্য শিশুর মতো আনন্দ পাবে। এই ভেবেই তিনি এই নতুন কাজটুকু করেছেন।

Leave a Reply