ASANSOL

রানীগঞ্জের পশুপ্রেমী সংস্থা ভয়েসলেসর প্রচেষ্টায় আহত গরুর অস্ত্রপ্রচার

জাতীয় সড়কের ওভারব্রিজে ৪৮ ঘন্টা ধরে আহত হয়ে পড়ে থাকা গরুর পা বাদ দিয়ে অস্ত্রপ্রচার করে তার চিকিৎসার যাবতীয় ব্যবস্থা করল

বেঙ্গল মিরর, দেব ভট্টাচার্য, আসানসোল। রানীসায়ের ও সাতগ্রাম ওভার ব্রিজের উপর  এক গাড়ির ধাক্কায় পা ভেঙে ও কেটে গুরুতর আহত হয়ে প্রায় দুইদিন ধরে পড়ে থাকা গরুটিকে তুলে নিয়ে গিয়ে তার চিকিৎসার উদ্যোগ নিল রানীগঞ্জের পশুপ্রেমী সংগঠন ভয়েসলেস  এর চিকিৎসক থেকে কর্মীরা। বুধবার তার আহত একটি পা কেটে বাদ দিয়ে অস্ত্রপ্রচার করে চিকিৎসা করেন এই সংগঠনের সাথে যুক্ত চিকিৎসক বিষ্ণুপদ ঘোষ। ইতিমধ্যে তারা গরুটির মালিকানা খোঁজার চেষ্টা করে জানতে পারেন রানীগঞ্জের রানিসায়ের দিনমজুর গৌতম বাউরীর গরু এটি ।

চিকিৎসার পর গরুটি গৌতম বাবুর বাড়িতে রাখা হয়েছে বলে জানান ওই সংগঠনের সাধারণ সম্পাদক সৌরভ চক্রবর্তী ।সৌরভ বলেন আমার কাছে এক যুবক ফোনে জানান তারা বাইকে করে যাওয়ার সময় দেখেন রানীগঞ্জের কাছে সাত গ্রামের ওভার ব্রিজের উপর একটি গরুকে সম্ভবত কোনও গাড়ি ধাক্কা মারায় সে গুরুতর আহত হয়ে পড়ে আছে। এরপর আমরা খোঁজ নিতে গিয়ে জানতে পারি প্রায় ৪৮ ঘণ্টা আগে নাকি গরুটি সেখানে দুর্ঘটনার কবলে পড়ে । তারপর তাকে উদ্ধার করে আমরা চিকিৎসা ব্যবস্থা করেছি ।

এই গরুর চিকিৎসা করতে প্রচুর খরচ হয়। সেটা জানার পর কয়েকজন পশুপ্রেমী তার ওষুধ পত্র আমাদের হাতে তুলে দিয়েছেন ।গরুটি সুস্থ হয়ে যাওয়ার পর আমরা ওর একটি কৃত্রিম পায়ের ব্যবস্থা করে দেবো। ওকে ঘরে নিয়ে গিয়ে চিকিৎসা শুরু হলো তার কারণ,কারণ ওর এখনও অনেক দিন চিকিৎসা চলবে বলেই চিকিৎসক জানান। 

গরুর মালিক গৌতম বাউরী বলেন নিজেই ঠিকঠাক কাজ পাই না ।গরুর খাবার জোগাড় করা খুব কঠিন। তাই ওকে ছেড়ে দিয়েছিলাম। ও বাড়িতে ফিরছে না দেখে একটু খোঁজাখুঁজি করেছি ।কিন্তু খোঁজ পাইনি ।যারা গরুটির জন্য এতকিছু করলেন এবং আমার বাড়িতে পৌঁছে চিকিৎসা করাচ্ছেন তাদের কাছে আমি সারাজীবন কৃতজ্ঞ থাকব।

Leave a Reply