ASANSOL

আসানসোল শিল্পাঞ্চল জুড়ে সাড়ম্বরের সঙ্গে নেতাজী সুভাসচন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকী পালন

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল, ২৩ জানুয়ারিঃ এই বছর ২৩ জানুয়ারি নেতাজী সুভাসচন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকী পালন করা হচ্ছে। সারা দেশ ও রাজ্য জুড়ে রবিবার এই দিনটি করোনা বিধি মেনে বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে দিয়ে পালন করা হচ্ছে।
এদিন পশ্চিম বর্ধমান জেলা আসানসোল শহর তথা শিল্পাঞ্চল জুড়ে নেতাজীর জন্মবার্ষিকী পালনে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এদিন সকালে আসানসোলের ট্রাফিক কলোনিতে তৃণমূল কংগ্রেসের উদ্যাোগে নেতাজীর জন্মবার্ষিকী উপলক্ষে এক অনুষ্ঠান হয়। সেখানে উপস্থিত থেকে মূর্তিতে মাল্যদান করেন রাজ্যের আইন ও পূর্ত দপ্তরের মন্ত্রী মলয় ঘটক। উপস্থিত ছিলেন পশ্চিম বর্ধমান জেলা আইএনটিটিইউসির সভাপতি অভিজিৎ ঘটক।

Netaji Birthday Celebration

একইভাবে জামুড়িয়ায় তৃনমুল কংগ্রেসের ২ নং ব্লক তৃনমুল কংগ্রেসের কার্যালয়ে নেতাজীর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মন্ত্রী মলয় ঘটক, অভিজিৎ ঘটক সহ অন্যান্যারা। আসানসোল পুরনিগমের সামনে নেতাজী সুভাসচন্দ্র বসুর মূর্তির সামনে পুরনিগমের তরফে অনুষ্ঠান হয়। সেখানে মূর্তিতে মাল্যদান করেন পুর কমিশনার নীতিন সিঙ্গানিয়া সহ অন্যান্যরা।


দেশনায়ক নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫তম জন্মজয়ন্তী যথা যোগ্য মর্যাদায় পালন পশ্চিম বর্ধমান জেলায়। এদিন সকালে জেলা প্রশাসনের তরফে হওয়া এক অনুষ্ঠানে নেতাজীর প্রতিকৃতিতে মাল্যদান করেন আসানসোলের মহকুমা শাসক অভিজ্ঞান পাঁজা।
এদিন সকালে আসানসোল পুরনিগমের সামনে নেতাজী সুভাসচন্দ্র বসুর মূর্তির সামনে এক অনুষ্ঠান করে অল ইন্ডিয়া হিউম্যান রাইটস এ্যাসোসিয়েশন। ছিলেন সংস্থার চেয়ারম্যান বুম্বা মুখোপাধ্যায় সহ অন্যান্যরা।
আসানসোলের পাশাপাশি জামুড়িয়া, রানিগঞ্জ, বারাবনি, কুলটি, বার্ণপুর ও চিত্তরঞ্জনে এদিন যথাযথ সম্মানের সঙ্গে এইদিনটি পালন করা হয়।

সালানপুর ব্লক এ নেতাজী সুভাষচন্দ্র বসুর 125 তম জন্মদিন পালন

কাজল মিত্র :-মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি র অনুপ্রেরণায় ও মাননীয় বিধায়ক বিধান উপাধ্যায় এর নির্দেশে ও সালানপুর পঞ্চায়েত সমিতির সহযোগিতায়, যুব কল্যাণ ও ক্রীড়া দপ্তর এর উদ্যোগে আজ সালানপুর ব্লক এ নেতাজী সুভাষচন্দ্র বসুর 125 তম জন্মদিন পালন করা হল সম্পূর্ণ কোভিড বিধি মেনে,এদিন মহান দেশনায়ক সুভাষ চন্দ্র বসুর প্রতিকৃতিতে মাল্যদান করে নেতাজি সুভাষ বসুর জীবন কাহিনী বিষয়ে আলোচনা হয়

এছাড়া যুবক দের মধ্যে মাস্ক ও মিষ্টি বিতরণ করাহয়।এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমষ্টি উন্নয়ন আধিকারিক অদিতি বসু, সালানপুর পঞ্চায়েত সমিতির সভাপতি ফাল্গুনী কর্মকার ঘাসি,জেলা পরিষদের কর্মাধ্যক্ষ মোঃ আরমান, পঞ্চায়েত সমিতির সহ সভাপতি বিদ্যুৎ মিশ্র ও স্বাস্থ্য কর্মাধ্যক্ষ উৎপল কর, যুব কল্যাণ ও ক্রীড়া দপ্তর এর আধিকারিক পার্থপ্রতিম পাল সহ আরো অনেকে

মনোজ শর্মা, বারাবনি : দোমোহানি কেলেজোড়া বয়েজ হাই স্কুলের আজ নেতাজীর 125 তম পালন করা হলো প্রথমে জাতীয় পতাকা উত্তোলন পতাকা উত্তোলন করেন স্কুলের প্রধান শিক্ষক মিনাল জ্যোতি গাঙ্গুলী তারপর এই ফটোতে মাল্যদান করা হয় উপস্থিত ছিলেন স্কুলের শিক্ষক কেনারাম মারান্ডি
দয়াময় গড়াই বাবু সাধু দোমোহানি ক্যারাটে একাডেমির শিক্ষক তাপস পাল

Leave a Reply