BARABANI-SALANPUR-CHITTARANJAN

হিন্দুস্থান কেবলস পুনর্বাসন সমিতির উদ্যোগে ও উজ্জীবন সেলফলেস সোসাইটির সহযোগিতায় রক্তদান শিবিরের আয়োজন

বেঙ্গল মিরর, কাজল মিত্র :যে কোনও দানই মহৎ কাজ, অন্নহীনে অন্নদান, গৃহহীনকে আশ্রয়দান, তৃষ্ণার্তকে জল দান, সবই পুণ্যের কাজ।
আর তাই এই হিন্দুস্থান কেবলস পুনর্বাসন সমিতির উদ্যোগে ও উজ্জীবন সেলফলেস সোসাইটির সহযোগিতায় একটি স্বেচ্ছায়
রক্তদান শিবিরের আয়োজন করাহয়।এদিনের এই রক্তদান শিবিরের প্রথম রক্তদাতা রূপনারায়ণপুর গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন প্রধান তথা বর্তমান পঞ্চায়েত সদস্য সমাজকর্মী অসীম ঘোষ । উল্লেখ্য , আজ অসীমবাবুর জন্মদিন
এই রক্তদান শিবিরের মোট ৩৫ ইউনিট রক্ত সংগ্রহ করা হয় ।সংগ্রহে সহযোগিতা করে উজ্জীবন স্বেচ্ছা রক্তদাতা সমিতি এবং আসানসোল জেলা হাসপাতাল ব্লাড ব্যাংক।


এদিনের এই শিবিরে মহম্মদ আরমান বলেন রক্তদান এর চাইতে বড় কর্ম এবং ধর্ম আর কিছু নেই।তাই রক্তদানের আরেক নাম জীবনদান।বর্তমানে প্রয়োজনের তুলনায় রক্তের পরিমাণ খুব অল্প। রক্তদানের জন্য আরো প্রচার বাড়াতে হবে ।এই কাজে এগিয়ে আসার জন্য মানুষকে সচেতন করতে এবং অনুপ্রাণিত করতে আমাদেরকে আরও বেশি করে সচেষ্ট হতে হবে তাছাড়া আমরা যেকোন সময় যেকোন অনুষ্ঠানে এই রক্তদান শিবিরের আয়োজন করতে পারি তাতে কারো জন্মদিন হোক কিংবা কারো মৃত্যু দিন বিবাহ হোক কিংবা বিবাহ বার্ষিকী সব অনুষ্ঠানেই এই রক্তদান শিবির করা জেতেইপারে।এখন বিভিন্ন ক্লাবে, কলেজে, বিভিন্ন প্রতিষ্ঠানে রক্তদান শিবির হয় যেখানে যুবক যুবতীরা স্বেচ্ছায় এগিয়ে এসে রক্ত দান করেন ।


হিন্দুস্থান কেবলস পুনর্বাসন সমিতির সভাপতি সুভাষ মহাজন বলেন বর্তমান করোনা আবহের পরিস্থিতিতে রক্ত সংকট মোচনে একটি স্বেচ্ছায় রক্তদান শিবির এর আয়োজন করা হয় আমাদের হিন্দুস্থান কেবলস পুনর্বাসন সমিতির উদ্যোগে ।হিন্দুস্থান কেবলস কারখানা বন্ধের পর থেকেই আমাদের সংগঠন এখানকার শ্রমিকদের জন্য লড়াই করেগেছে বহু শ্রমিক প্রাণ হারিয়েছে ।যাদের উৎসর্গ করেই আজকের এই বিশেষ রক্তদান তাছাড়া এই গেস্ট হাউসটি নতুন করে নবরূপে শ্রমিক মঞ্চের আকার দেওয়া হয়েছে ।

কারন আজ থেকে প্রায় চারপাঁচ বছর আগে এই সকল রাস্তা দিয়ে মানুষ চলাচলের অযোগ্য হয়েপড়েছিল কিন্তু বারাবনির বিধায়কের নির্দেশে ও যুবনেতা মুকুল উপাধ্যায় ও ভোলা সিং এর সহযোগিতায় এই পুনর্বাসন সমিতি এই এলাকা টিকে বসবাস জোগ্য করে তুলেছে ।
পঞ্চায়েত সমিতির সভাপতি ফাল্গুনী ঘাসি জানান করোনা আবহে যেভাবে ধীরে ধীরে রক্তের সংকট বেড়েই চলেছে তাতে ব্লাড ব্যাঙ্ক গুলিতে রক্তের সংকট দেখা দিয়েছে বিপুল পরিমাণে। সেই রক্তের সংকট কিছুটা হলেও মেটাতে এবার এগিয়ে এসেছে এই হিন্দুস্থান কেবলস পুনর্বাসন সমিতি একইসাথে এই শিবিরের চিত্তরঞ্জনের বাসিন্দা এই শিল্পাঞ্চলের প্রখ্যাত ক্রীড়াবিদ প্রাক্তন ক্রিকেটার কৌশিক ভট্টাচাৰ্য্যকে বিশেষ সংবর্ধনা জ্ঞাপন করা হয় ।

এদিনের এই শিবিরে উপস্থিত ছিলেন সালানপুর পঞ্চায়েত সমিতির সভাপতি ফাল্গুনী ঘাসি,জেলাপরিষদ এর কর্মাধ্যক্ষ মহম্মদ আরমান,সালানপুর ব্লক তৃণমূল এর সাধারণ সম্পাদক ভোলা সিং,হিন্দুস্থান কেবলস পুনর্বাসন সমিতির সম্পাদক সুভাষ মহাজন,পঞ্চায়েত সমিতির সহসভাপতি বিদ্যুৎ মিশ্র, সাগর কুন্ডু, রূপনারায়নপুর পঞ্চায়েত সদস্য অসীম ঘোষ,বাবলু ঘাসি উজ্জীবনের সাধারণ সম্পাদক শুভাশিস খাওয়াস , অভিজিৎ মণ্ডল , গৌতম মুখার্জি , প্রমুখ ।

Leave a Reply