AMC POLLASANSOL

আসানসোল পুর ভোটের আগে উত্তেজনা, অভিযোগ বুথ লুঠের উদ্দেশ্য জমায়েত, বিক্ষোভ বিরোধীদের

ঘাঘরবুড়ি মন্দিরের ম্যারেজ হলে ঢুকে বহিরাগতরা, আটকে রেখে বিজেপি নেতাদের বিক্ষোভ, ঘটনাস্থলে পুলিশ

স্যানরেলে রোডে পথ অবরোধ সিপিএম ও বিজেপির, ধাদকা, কল্যাণপুরেও বিক্ষোভ

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল, ১১ ফেব্রুয়ারিঃ ( Asansol News Live today) আসানসোল পুরনিগম ভোটের দিনের আগের সন্ধ্যায় পুর এলাকায় চাঞ্চল্য ও উত্তেজনা।
আসানসোলের ২ নং জাতীয় সড়ক লাগোয়া ঘাঘরবুড়ি মন্দির চত্বরে আসানসোল পুরনিগমের ম্যারেজ হলে ঢুকে রয়েছে বহিরাগতরা। শুক্রবার সন্ধ্যায় সেই খবর পেয়ে আসানসোল জেলা বিজেপি নেতৃত্ব সেখানে পোঁছে যান। তারা বাইরে থেকে গোটা হলকে ঘিরে নিয়ে আটকে রাখেন ভেতরে বহিরাগতদের। আসানসোল দক্ষিণ ও কুলটির দুই বিধায়ক অগ্নিমিত্রা পাল ও ডাঃ অজয় পোদ্দার, আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র, জিতেন্দ্র তেওয়ারি , জেলা সভাপতি দিলীপ দে ও কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়ের নেতৃত্বে বিজেপি কর্মীরা ঘিরে ফেলে পরিণীতা নামের ঐ ম্যারেজ হলটিকে।

বিজেপি নেতৃত্বের অভিযোগ শনিবার আসানসোল পুরনিগম ভোটে বুথ দখল করে ভোট লুঠ করার জন্য জামুড়িয়া থেকে ৫০ থেকে ৬০ জনকে এখানে আনা হয়েছে। এর পেছনে শাসক দলের হাত রয়েছে বলে বিজেপি নেতাদের দাবি। তারা শুক্রবার রাত কাটিয়ে শনিবার তারা আসানসোলের বুথে বুথে চলে যেতো। যদিও ম্যারেজ হলে আটক যুবকদের দাবি তারা বিয়ে বাড়িতে এসেছিলেন। কিন্তু প্রশ্ন উঠেছে বিয়ে বাড়িতে মহিলা সহ অন্য লোকজনেরা কোথায় ?

আসানসোল পুরনিগমের সরকারি এই হলটি উদ্বোধন হয়নি। তাহলে কিভাবে সেখানে লোক ঢুকে পড়ল? এই সব প্রশ্ন তুলেছেন অগ্নিমিত্রা পাল ও জিতেন্দ্র তেওয়ারি। থানায় খবর দেন বিজেপি নেতৃত্ব। এরপর ঘটনাস্থলে আসে বিরাট পুলিশ বাহিনী। পুলিশের কাছে বিজেপি নেতারা দাবি করেন, এউ বহিরাগতদের গ্রেফতার করতে হবে। পুলিশি নিস্ক্রিয়তা নিয়ে বাকবিতণ্ডা শুরু হয় ঘাঘরবুড়ি মন্দির চত্বরে। বিজেপি নেতা ও কর্মীরা পুলিশকে ঘিরে ধরে বিক্ষোভও দেখাতে থাকেন।


রাত আটটার শেষ খবর, বিজেপি নেতাদের চাপে পুলিশ ম্যারেজ হলে থাকা ব্যক্তিদের বার করে গাড়িতে চাপিয়ে নিয়ে চলে আসে। পুলিশ আধিকারিকরাও এই নিয়ে কিছু জানাননি। অন্যদিকে, শাসক দলের তরফে বিজেপির করা অভিযোগ অস্বীকার করা হয়েছে।

অন্যদিকে বিবেকানন্দ সরণিতে ক্যালকাটা সুইটস এর কাছে একটা হোটেলে বহিরাগতদের রাখা আছে এই অভিযোগ তুলে সিপিএম, বিজেপি রাস্তা অবরোধ করে। খবর পেয়ে তৃণমূল সমর্থকরাও এখানে জড়ো হয়ে যান। এক অপরের বিরুদ্ধে স্লোগান দেন কিছুক্ষণ রাস্তা অবরোধ থাকা পর খবর পেয়ে পুলিশ আছে রাস্তা চলাচল অমান্য করে অন্যদিকে কল্যাণপুর হাউসিং বিজেপির বিক্ষোভ করেছে সব জায়গায় একই ইস্যু নিয়ে।

Leave a Reply