ASANSOL

আসানসোলে গ্রেফতার পরীক্ষার্থীর মধ্যে ১১ জনের পুলিশ হেফাজত

বেঙ্গল মিরর, দেব ভট্টাচার্য ও রাজা বন্দ্যোপাধ্যায়, আসানসোল, ২১ ফেব্রুয়ারিঃ পশ্চিম বর্ধমান জেলা জজ আদালতে কর্মী নিয়োগের জন্য রবিবার নেওয়া হয়েছিলো। সেই পরীক্ষায় ভুয়ো পরীক্ষার্থী সহ একাধিক অভিযোগে ২৫ জনকে গ্রেফতার করা হয়। সোমবার ধৃতদের আসানসোলে আদালতে তোলা হলে জামিন করে বিচারক ১১ জনের পুলিশ হেফাজত ও ১৩ জনের জেল হাজতের নির্দেশ দেন। একজনকে ব্যক্তিগত জমিনে ছাড়া হয়।

file photo


আসানসোল শহর সহ শিল্পাঞ্চলের চারটি থানার একাধিক স্কুলে এই পরীক্ষা নেওয়া হয়েছিলো রবিবার। হাইকোর্টের তত্বাবধানে নিয়োগের এই পরীক্ষা হয়। কিন্তু, একাধিক স্কুল থেকে ভুয়ো পরীক্ষার্থী ধরা পড়ে। তেমনি যারা মোবাইল, ভ্যানিশিং কালি ও অন্য জিনিস নিয়ে ঢুকেছিলেন তাদেরকেও ধরা হয়। সবমিলিয়ে মোট ২৫ জনকে গ্রেফতার করা হয়। মোট ৮ টি মামলা করে এই ২৫ জনকে গ্রেফতার করা হয় । গ্রেফতার হওয়া ২৫ জনের মধ্যে ২১ জন নদিয়া দুজন মালদা জেলা এবং আসানসোলের দুজন ছিল বলে পুলিশ সূত্রে জানা গেছে। গ্রেফতার হওয়া ২৫ জনকেই এদিন আসানসোলের মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হয়।


রবিবারের এই পরীক্ষায় পরীক্ষার্থীদের উপস্থিতির সংখ্যা অনেক কম ছিলো। আসানসোল উত্তর থানা এলাকায় স্কুলে ৩০০ জনের পরীক্ষা দেওয়ার কথা ছিলো। কিন্তু এসেছিলে মাত্র ৮১ জন। আসানসোল শহরের একটি গার্লস স্কুলেও ৪০ শতাংশের মতো পরীক্ষার্থী ছিলেন। এদিন মোট দুটি পর্যায়ে চতুর্থ শ্রেণি, ই- স্টেনো সহ বিভিন্ন পদে নিয়োগের এই পরীক্ষা হয়।

Leave a Reply