ASANSOL

বরাকর নদীর ঘাট থেকে ৪২ ঘন্টা পর উদ্ধার এক মহিলার মৃতদেহ

বেঙ্গল মিরর, কাজল মিত্র :- স্থানীয় গ্রামবাসী এবং এনডিআরএফ দল প্রায় ৪২ ঘন্টা পর বারবেদিয়া বরাকর নদীর ঘাট থেকে এক মহিলার মৃতদেহ উদ্ধার করতে সক্ষম হয়। যার নাম সালেহা খাতুন শ্যামপুর এর বাসিন্দা বলে জানাজায়। স্থানীয়রা জানান, ওই মহিলা কাপড়সহ মোটরসাইকেলে আটকে পড়েছিলেন।মোট 8টি মোটরসাইকেল এবং 2টি সাইকেল জল থেকে বের করে আনতে সফল হয়েছে ।

নৌকা দুর্ঘটনার পর থেকে প্রায় 20টি নৌকা এবং এনডিআরএফ-এর স্টিমার বোট থেকে নিখোঁজদের উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছিল। স্থানীয় বিধায়ক ডঃ ইরফান আনসারি শনিবার সকালে নদীর ঘাটে পৌঁছেছিলেন এবং গ্রামবাসীদের সাথে তিনি নিজেও উদ্ধারের কাজে নেমেছেন বলে স্থানীয়রা জানিয়েছেন।

জানা যায়, জামতারা ও নির্ষার মধ্যবর্তী বারবেন্দিয়া নদীর তীরে বীরগ্রাম নদী ঘাটের পাশের অসম্পূর্ণ ব্রিজের পাশ দিয়ে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নিরসা থেকে জামতারা অভিমুখে নৌকায় চড়ে নদী পার হচ্ছিলেন। সন্ধ্যা ৬টার দিকে প্রায় ২০ জন লোক নদী পার হচ্ছিলেন।নৌকা প্রায় নদীর মাঝখানে পৌঁছানোর পর হঠাৎ আবহাওয়া খারাপ হয়ে যায় এবং প্রবল ঝড় ও বৃষ্টিপাত শুরু হয়। প্রবল ঝড়ও বৃষ্টির কারণে নৌকাটি হঠাৎ ভারসাম্য হারিয়ে ফেলে এবং নাবিকরা নৌকা সামলাতে পারেনি।

এতে নৌকায় থাকা শিশু, বৃদ্ধ, নারী-পুরুষ সবাই ‘বাঁচাও… বাঁচাও’ আওয়াজ করতে থাকে কিন্তু ততক্ষণে নৌকাটি হঠাৎ জলে ডুবতে থাকে ।এরই মধ্যে ঠাকুরের নাম নিয়ে নৌকা থেকে ঝাঁপ দিয়ে প্রাণ বাঁচাতে সক্ষম হন ৫ জন।তবে শ্যামপুর এর বাসিন্দা ওই মহিলার মৃতদেহ উদ্ধারের পর বীরগ্রাম,শ্যামপুর,পাঞ্জনিয়া প্রভৃতি গ্রামবাসী রাস্তা অবরোধ করে ক্ষতিপূরণের দাবিতে ধর্নায় বসেন ।


ঘটনাস্থলে উপস্থিত বিধায়ক ডঃ ইরফান আনসারি আত্মীয় ও গ্রামবাসীকে আশ্বস্ত করেন যে সমস্ত মৃত সদস্যরা ক্ষতিপূরণের পরিমাণ ছয় লাখ টাকা পাওয়ার চেষ্টা করছেন, যার মধ্যে অবিলম্বে চার লাখ টাকা পাওয়ার ব্যাপারে সম্মত হয়েছে। জেলা প্রশাসনকেও 3 দিন ধরে এনডিআরএফ দল এবং পুলিশ মোতায়েন করে উদ্ধারে কঠোর পরিশ্রম করতে দেখা গেছে। মহিলার মরদেহ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং গ্রামবাসীরা অন্য মৃতদেহ তল্লাশি করতে রাখে।স্থানীয় গ্রামবাসীদের মধ্যে ফুরকান আনসারী,ফারুক আনসারি, ইমরান আনসারি প্রমুখ জানান,অনেক চেষ্টার পরও খবর লেখা পর্যন্ত বাকি মৃতদেহ উদ্ধার করা সম্ভব হয়নি।

Leave a Reply