ASANSOL

বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পালের বিরুদ্ধে উত্তেজনামুলক বক্তব্য দেওয়ার অভিযোগ, কমিশনের দ্বারস্থ তৃনমুল কংগ্রেস

হোম ওয়ার্ক ঠিক করে করতে পারেনি, মারের বদলা মারই হবে : অগ্নিমিত্রা পাল

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল, ৩১ মার্চঃ ২৪ ঘন্টা কাটতে না কাটতে পাল্টা অভিযোগ। এবার আসানসোল লোকসভা উপনির্বাচনের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পালের ( agnimitra Pal ) বিরুদ্ধে উত্তেজনামুলক ও প্ররোচনা দেওয়ার বক্তব্য রাখার অভিযোগ করলো শাসক দল তৃনমুল কংগ্রেস। ৯ সেকেন্ডের অগ্নিমিত্রা পালের বক্তব্যের একটি ভিডিও সহ লিখিত অভিযোগ নিয়ে ইতিমধ্যেই বৃহস্পতিবার জাতীয় নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে তৃণমূল কংগ্রেস। তারা দাবি করেছে, প্রায় একই ধরনের বক্তব্য রাখার জন্য যদি পান্ডবেশ্বরের দলীয় বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তীর প্রচারে ” ব্যান ” হতে পারেন, তাহলে এক্ষেত্রে হবেনা কেন? রাজ্যের আইন ও পূর্ত দপ্তরের মন্ত্রী মলয় ঘটকের পার্সোনাল টুইটার হ্যান্ডেলেও বিজেপি প্রার্থীর সেই বক্তব্য ভিডিও সহ পোস্ট করা হয়েছে। যাতে বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পালকে বলতে শোনা যাচ্ছে, ” মারের বদলা মার হবে “। ৯ সেকেন্ডের মধ্যে তিনি এই কথা বলেছেন।

অগ্নিমিত্রা পালের বিরুদ্ধে
অগ্নিমিত্রা পাল


বৃহস্পতিবার বিকেলে আসানসোল রবীন্দ্র ভবনে দলের প্রার্থী শত্রুঘ্ন সিনহার সমর্থনে এক কর্মী সভার ফাঁকে রাজ্যের মন্ত্রী মলয় ঘটক বলেন, টুইটারে কি পোস্ট হয়েছে, তা বলতে পারবো না। তবে বুধবার রাত আমার ওয়াটস্ এ্যাপে বিজেপি প্রার্থীর একটি বক্তব্যে ভিডিও আসে। তাতে তাকে, বলতে শোনা যাচ্ছে, ” মারের বদলা মার হবে। ” এটা তো প্ররোচনা দেওয়া ও উত্তেজনা ছড়ানোর জন্য যথেষ্ট। তিনি হুমকি ( থ্রেট) করছেন। তার কথা শুনে হচ্ছে তিনি আগ্নেয়াস্ত্র দিয়েও হামলা করা হতে পারে। মন্ত্রী আরো বলেন, নরেন্দ্রনাথ চক্রবর্তীর যদি তার ঐ উক্তির জন্য নির্বাচনের প্রচারে সাতদিনের জন্য ব্যান হতে পারেন, তাহলে বিজেপি প্রার্থীর বক্তব্যর ক্ষেত্রেও একইরকম পদক্ষেপ নেবে বলে আশা করি। বিজেপি প্রার্থীর ভিডিও এডিট করার বক্তব্য প্রসঙ্গে মন্ত্রী বলেন, সে দেখা যাবে। নরেন্দ্রনাথ চক্রবর্তীও বলেছিলেন, তিনি বলেন নি।


এই প্রসঙ্গে অগ্নিমিত্রা পাল বলেন, যারা হোম ওয়ার্ক করেছে, তা ঠিক করে করতে পারেনি। যে ভিডিও থেকে কেটে বা এডিট করে যে এটা করা হয়েছে, তার আগের পোরশানটা তো শুনতে হবে। তা হলে বোঝা যাবে। বলছি তো, মারের বদলা মারই হবে। তৃনমুল কংগ্রেস সন্ত্রাস করবে, আমাদের কার্যকর্তাদের মারবে, মানুষ মারবে। আমরা কি করবো? বীরভূমের রামপুরহাটে ১২ জনের খুন এই তৃনমুল জামানাতেই হয়েছে। ২ মের পরে যে সন্ত্রাস চালাচ্ছে তৃনমুল কংগ্রেস, পান্ডবেশ্বরের বিধায়ক বলছেন কট্টর বিজেপিদের ভোট দিতে দেওয়া যাবেনা। এগুলো কি? মমতা বন্দ্যোপাধ্যায় বলছেন ফ্রি এন্ড ফেয়ার ভোট হবে। সেটা করে দেখান। তাহলে তাকে ধন্যবাদ জানাবো। এদিকে নির্বাচন কমিশন সূত্রে এদিন জানা গেছে, তৃনমুল কংগ্রেসের পক্ষ থেকে একটা অভিযোগ দায়ের করা হয়েছে। তা খতিয়ে দেখা হচ্ছে।

Leave a Reply