ASANSOL

আসানসোলে ১০ এপ্রিল মুখ্যমন্ত্রীর সভা, ৯ এপ্রিল রোডশো অভিষেক বন্দোপাধ্যায়ের

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়/ সৌরদীপ্ত সেনগুপ্ত ,আসানসোল* : , ৩ এপ্রিলঃ আসানসোল লোকসভা কেন্দ্রের উপনির্বাচন আগামী ১২ এপ্রিল। তারজন্য প্রচার জোর কদমে চলছে। আগামী রবিবার ১০ এপ্রিল বিকেলে প্রচার শেষ হবে।
উপনির্বাচন হলেও, আসানসোলকে পাখির চোখ করেছে শাসক দল তৃনমুল কংগ্রেস। ঘাসফুল শিবির কোন অবস্থাতেই এই উপনির্বাচনে বিরোধী দলকে জায়গা দিতে রাজি নয়। বিশেষ করে কেন্দ্রের শাসক দল বিজেপিকে। এখনো পর্যন্ত আসানসোল লোকসভায় জয়ের স্বাদ পায়নি তৃনমুল। তাই এবার মমতা বন্দ্যোপাধ্যায় রীতিমতো চমক দিয়ে দলের প্রার্থী করেছেন একাধিক বারের সাংসদ বর্ষীয়ান বলিউড অভিনেতা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শত্রুঘ্ন সিনহাকে। বিজেপি টক্কর দিতে তার বিরুদ্ধে প্রার্থী করেছে আসানসোল দক্ষিণ বিধান সভার বিধায়ক ফ্যাশান ডিজাইনার অগ্নিমিত্রা পালকে।

File photo


পরিচিতির দিক থেকে একবারে ” আনকোরা ” হওয়ায় মমতা বন্দ্যোপাধ্যায় একবারে প্রথম দিন থেকে দলের প্রার্থীর সঙ্গে আসানসোলে পাঠিয়েছেন শ্রীরামপুরের সাংসদ কল্যান বন্দোপাধ্যায়কে। বিশেষ দায়িত্ব দিয়ে আসানসোলের পর্যবেক্ষক করা হয়েছে বীরভূমের জেলা সভাপতি অনুব্রত মন্ডলকে। তিনি ইতিমধ্যেই আসানসোলে এসে দলের সর্বস্তরের নেতা ও কর্মীদের নিয়ে সভা করেছেন। কিভাবে এবার আসানসোলে দলের প্রার্থীকে জেতাতে হবে, তার টোটকাও বাতলে দিয়েছেন বিধায়ক থেকে ব্লক সভাপতিদের। কর্মী সভা করে গেছেন রাজ্য সভাপতি সুব্রত বক্সিও।


এছাড়াও দলের প্রার্থীর সমর্থনে রোডশো করেছেন তিন স্টার বিধায়ক জুন মালিয়া, সোহম চক্রবর্তী ও রাজ চক্রবর্তী। রবিবার কর্মী সভা করবেন রাজ্যের আরো এক মন্ত্রী তথা দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। সোমবার আসার মন্ত্রী চন্দ্রীমা ভট্টাচার্যের। মঙ্গলবার আসবেন শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু।


একবারে শেষ পর্যায়ে প্রচারে ঝড় তুলতে আসানসোলে আসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দোপাধ্যায়। একবারে শেষ দিন ১০ এপ্রিল আসবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি দলের প্রার্থীর সমর্থনে সভা করবেন। মিছিল করবেন কিনা, তা এখনো জানা যায় নি। ৯ এপ্রিল আসানসোলে এসে জিটি রোডে রোডশো করবেন অভিষেক বন্দোপাধ্যায়।


এছাড়াও প্রতিদিন একাধিক সভা করছেন রাজ্যের আইন ও পূর্ত দপ্তরের মন্ত্রী মলয় ঘটক। সভা করছেন আসানসোল পুরনিগমের মেয়র তথা জেলা সভাপতি বিধান উপাধ্যায় ও ডেপুটি মেয়র তথা পশ্চিম বর্ধমান জেলা আইএনটিটিইউসির সভাপতি অভিজিৎ ঘটক, পুর চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায় ও রাজ্য সম্পাদক ভি শিবদাসন তরফে দাসু।


শাসক দলের মতো অতোটা না হলেও, লাগাতার প্রচার করে চলেছেন বিজেপি প্রার্থী। তার সমর্থনে ইতিমধ্যেই আসানসোলে বেশ কয়েকবার এসে কর্মী সভা ও রোডশো করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এসেছেন সাংসদ অর্জুন সিংও। প্রচার করেছেন রাহুল সিনহা। আসবেন রাজ্য সভাপতি তথা সাংসদ সুকান্ত মজুমদার। কেন্দ্রের কোন হেভিওয়েট মন্ত্রী বা নেতা বিজেপি প্রার্থীর সমর্থনে আসানসোলে আসবেন কিনা জানা যায়নি।

Leave a Reply