RANIGANJ-JAMURIA

নাম না করে অগ্নিমিত্রা পালকে কটাক্ষ তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহার

বেঙ্গল মিরর,রানীগঞ্জ, চরণ মুখার্জী : লাগাতার কয়েকদিনের একই ধরনের আক্রমণ চলছিল বিরোধী শিবিরের, সর্বদায় তাকে নিয়ে কটাক্ষ করা হচ্ছিল বহিরাগত, বহিরাগত এই কথা তুলে। এবার সেই ক্রমাগত টিপ্পনী প্রেক্ষিতে আক্রমণাত্মক হয়ে উঠলো বিহারীবাবু, খামোশ ডায়লগ এর ফেমাস হয়ে যাওয়া শত্রুঘ্ন সিনহা। হ্যাঁ মুহূর্তে তিনি খনি অঞ্চলের এক প্রচার সভায় সকল দর্শক কে করে দিলেন খামোস । মঙ্গলবার এমনই বিষয় লক্ষ্য করা গেল রানীগঞ্জের সীতারাম জী ভবনের প্রেক্ষাগৃহে। এদিন মাড়োয়ারি সমাজের বেশ কয়েকটি সংস্থার সদস্যরা লোকসভা উপনির্বাচনের তৃণমূল প্রার্থী, চিত্রতারকা শত্রুঘ্ন সিনহা কে সকলের সঙ্গে পরিচয় করিয়ে দিতে ও রাজনৈতিক ময়দানে তাকেই কেন নির্বাচিত করবেন ভোটারেরা। এ বিষয়গুলিকে জানান দেওয়ার লক্ষ্যে এক আলোচনা সভার আয়োজন করেন।

যেখানে এদিন আলোচনা সভায় যোগ দেওয়ার আগেই রানীগঞ্জের বহু প্রাচীন প্রসিদ্ধ সীতা রাম মন্দিরের প্রণাম পর্ব সেরে মাড়োয়ারি সমাজের মাঝে এসে হাজির হন শত্রুঘ্ন সিনহা। এদিন রানীগঞ্জের বিধায়ক তাপস বন্দ্যোপাধ্যায়, আসানসোল কর্পোরেশনের চেয়ারম্যান অমরনাথ চ্যাটার্জী, ও রাজ্য নেতা কল্যাণ বন্দ্যোপাধ্যায় উপস্থিতিতে তিনি সমাজের নবীন-প্রবীণ সদস্যদের মাঝে হাজির হন। তার চাঁছাছোলা বক্তব্যে তিনি জানিয়ে দেন জীবনে কোথাও কোনো অভিযোগ উঠে আসেনি তার বিরুদ্ধে, তার ক্যারিয়ারে সর্বদাই স্বচ্ছতা রয়েছে, প্রতিটি কাজের ক্ষেত্রে মানুষজনদের সহায়তার জন্য বিশেষভাবে উদ্যোগ গ্রহণ করেছেন তিনি, ভারতের বিভিন্ন প্রান্তে চিকিৎসাক্ষেত্রে থেকে শুরু করে উন্নয়নের ক্ষেত্রে অভূতপূর্ব কাজের নজির গড়ছেন, ভারতের 6 টি স্থানে চিকিৎসা ব্যবস্থা কে মজবুত করতে তৎপর হয়েছেন।

এমনই নানান কাজের উদাহরণ কে তুলে ধরে তিনি গত কয়েক দিন লাগাতার তার বিরুদ্ধে করা অভিযোগ প্রসঙ্গে সরব হয়ে, একবারে তেলে বেগুনে রেগে উঠে তিনি দাবি করলেন মাড়োয়ারি সমাজের মানুষ জানেন মানুষের সেবা কি, আর সেই সেবার ভাবনা নিয়েই তারা ভিনদেশ থেকে এদেশে ব্যবসা-বাণিজ্য করার সাথেই মানুষের সেবায় স্কুল-কলেজ, চিকিৎসালয়, হাসপাতাল গড়ে তুলেছেন, কোন জাতপাতের বিভেদ না দেখে তারা মানুষের সেবায় ব্রতী হয়েছে। আর আমিও সেই একই রকম ভাবেই কোন টাকা পয়সার লোভে নয় মানুষের সেবার জন্য এসেছি .

রাজনীতিতে, অথচ নির্বাচনের সময় কালে এখানে স্লোগান তোলা হচ্ছে আমি ঘরের ছেলে, আমি ঘরের মেয়ে, আরে যদি তাই হয় তাহলে এতদিন মানুষের সঙ্গে কোথায় ছিলেন, শুধু নির্বাচনের সময়ে এসে আমি ঘরের ছেলে, আমি ঘরের মেয়ে, এই বলে ভোটভিক্ষা কেন করছেন, মানুষের সুখ-দুঃখের সময় কোথায় ছিলেন, এলাকায় এত সমস্যা সেই সমস্যার সমাধানে কোথায় কি কাজ করেছেন, শুধু নির্বাচনের সময় আমি ঘরের ছেলে ঘরের মেয়ে। হতেই পারেন আপনি ঘরের ছেলে কিংবা ঘরের মেয়ে, আমি তো ভারতমাতার ছেলে সমগ্র ভারত আমার মা, আমি জানি আমার সংস্কৃতি অন্যের সংস্কৃতিকেও আমরা শ্রদ্ধা করি, ভালোবাসি তাই প্রত্যেককে আপন করে নিতে পারি, প্রত্যেকের সুবিধা-অসুবিধার প্রতিটি ক্ষেত্রে আমরা মানুষজনদের পাশে এসে দাঁড়াই।

মঙ্গলবার এমনই ভাষায় বিরোধী দলনেত্রী বিজেপির অগ্নিমিত্রা পালের নাম না করে অগ্নিমিত্রা পাল কে কটাক্ষের সুরে বিধলেন তৃণমূলের প্রার্থী শত্রুঘ্ন সিনহা। এদিনের এই সভার কর্মসূচিতেই তিনি এলাকার মানুষজনদের জানিয়ে দিলেন সময়ে-অসময়ে সর্বদাই তাদের পাশে এসে দাঁড়াবেন। এলাকার বিভিন্ন দাবি-দাওয়া তারা তুলে ধরবেন সংসদে এমনই দাবি করে তিনি মুহূর্তের মধ্যেই উৎসাহী মানুষজনদের নিজের করে নিলেন। মঙ্গলবারের এই কর্মসূচিতে শত্রুঘন সিনহা কে বিশেষভাবে সম্মানিত করেন মাড়োয়ারি সম্প্রদায়ভুক্ত মানুষজনের প্রবীণ থেকে নবীন সদস্যরা, তারা এদিন রাজস্থানী পাগড়ি পরিয়ে উত্তরীয় দিয়ে সম্মানিত করেন শত্রুঘ্ন সিনহা কে। এদিন পুরুষদের পাশাপাশি ব্যাপক সংখ্যায় মহিলারাও কর্মসূচিতে অংশ নিয়ে সেলফি তুলে দীর্ঘক্ষন ঘিরে রইলেন শত্রুঘ্ন সিনহা কে।

Leave a Reply