ASANSOL

সুব্রত চ্যাটার্জি( বুলু দা) এর ৬৪ তম জন্মদিন উপলক্ষে রক্তদান শিবির

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত/ রাজা বন্দোপাধ্যায়: আসানসোলের বিশিষ্ট সমাজসেবী, ব্যবসায়ী এবং আইনজীবী সুব্রত চ্যাটার্জি ওরফে বুলু দা-এর ৬৪তম জন্মদিন উপলক্ষে সোমবার বিকেলে রামবন্ধুতলার কাছে জিটি রোড পিসি চ্যাটার্জি মার্কেটের সামনে একটি রক্তদান শিবিরের আয়োজন করা হয়। চ্যাটার্জি পরিবার এবং ওয়েস্ট বেঙ্গল ভলেন্টিয়ার ব্লাড ডোনার্স অ্যাসোসিয়েশনের সহযোগিতায় প্রথম রক্তদান শিবিরের আয়োজন করা হয়। ৬০ ইউনিট রক্ত সংগ্রহের লক্ষ্যমাত্রা নিয়ে রক্তদান শিবিরের সূচনা হয়।

ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রয়াত সুব্রত চ্যাটার্জির স্ত্রী ঝুমা চ্যাটার্জি, ছেলে শঙ্কর চ্যাটার্জি ওরফে রিজু, মেয়ে ডা: আব্রিতা চ্যাটার্জি, ভাই সলিল চ্যাটার্জি, সৌমেন চ্যাটার্জি, আসানসোল চেম্বার অফ কমার্সের সভাপতি নরেশ আগরওয়াল, সেক্রেটারি শম্ভুনাথ ঝা, সতপাল সিং কির পিংকি প্রমুখ।

ওই সময় সুব্রত চ্যাটার্জীর পুত্র শংকর চ্যাটার্জি ওরফে রিজু বলেন, তার বাবা সুব্রত চ্যাটার্জি সব সময় সমাজসেবামূলক কাজে অগ্রণী ভূমিকা পালন করতেন। আমাদের সমাজ যাতে উন্নত বসবাসযোগ্য স্থান হয়ে ওঠে সেজন্য সমাজের জন্য কিছু করা তাদের নৈতিক দায়িত্ব।

সুব্রত চ্যাটার্জীর মেয়ে চিকিৎসক ডাঃ আব্রিতা চ্যাটার্জি বলেন, মানুষের প্রয়াণ হলে সবাই মৃত্যু দিবস পালন করেন কিন্তু আমাদের পরিবারে সম্মিলিত ইচ্ছানুযায়ী বাবার কোন মৃত্যুদিবস আমরা পালন করব না কারণ তিনি সবসময় আমাদের সঙ্গে রয়েছেন।

এদিকে ঐদিন ওই রক্তদান শিবিরে উপস্থিত হন শ্রীরামপুরের সাংসদ আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন সুব্রত চ্যাটার্জির সঙ্গে তার পারিবারিক সম্পর্ক জড়িয়ে রয়েছে। তিনি বিভিন্ন সমাজ সেবামূলক কাজের সঙ্গে জড়িত ছিলেন। কোন মানুষ দরকারের সময় সাহায্যের আর্জি নিয়ে কেউ সুব্রত চ্যাটার্জির কাছে গিয়ে খালি হাতে ফেরত আসেননি। এটি তার মহৎ গুন ছিল।রক্তদান শিবির উপলক্ষে ঐদিন চ্যাটার্জী মার্কেট চত্বরে প্রচুর উৎসাহ ছিল।

Leave a Reply