ASANSOLRANIGANJ-JAMURIA

জামুড়িয়ায় নববর্ষকে বরণ, ” প্রতিধ্বনি ” ফাউন্ডেশনের উদ্যোগে সাংস্কৃতিক প্রতিযোগিতা

বেঙ্গল মিরর, আসানসোল, ১৭ এপ্রিলঃ বাংলা বর্ষবরণকে সামনে রেখে ” প্রতিধ্বনি” ফাউন্ডেশনের তরফে অনুষ্ঠিত হলো এক সাংস্কৃতিক প্রতিযোগিতা। আসানসোলের জামুড়িয়া নেতাজি সংঘ ময়দানে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিধ্বনি ফাউন্ডেশনের পক্ষ থেকে পৌলমী কবি বলেন, দীর্ঘ দুবছর লকডাউনে সব কিছু স্তব্ধ হয়েছিলো। এই বছর থেকে আমরা সেই ধাক্কা সামলে আবার নতুন ছন্দে ফিরছে কর্ম সংস্কৃতি।
দীর্ঘ দুবছর বিরতির পরে সাধারণ মানুষের এই প্রতিযোগিতা নিয়ে উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো।

দূরদুরান্ত থেকে ছোট ছোট ছেলেমেয়েরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। সুস্থ সংস্কৃতি কে বাঁচিয়ে রাখতে এবং নতুন প্রজন্মকে সুন্দর ভবিষ্যৎ দিতে বদ্ধপরিকর “প্রতিধ্বনি” ফাউন্ডেশন । আর সেই লক্ষ্য কে পূরণ করতেই তাদের এই আয়োজন বলে পৌলমী কবি বলেন । সঙ্গীত, নৃত্য, আবৃত্তি ও অঙ্কন প্রতিযোগিতায় শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করে।সারাদিন ধরে চলে এইসব প্রতিযোগিতা। বিকেলে বর্ষবরণ অনুষ্ঠানের মধ্যে দিয়ে প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।


এই প্রতিযোগীতায় গানে বিচারক হিসাবে ছিলেন কাকলি ভট্টাচাৰ্য,
প্রলয় ভট্টাচাৰ্য, তপতি মিত্র, প্রসূন বন্দোপাধ্যায়, পরান কর্মকার ও
শুভদীপ সরকার একইভাবে নাচে
সুরঞ্জনা ঘটক, ঝুম্পা রায় ও কলতান দত্ত, আবৃত্তিতে শ্রাবনী বন্দোপাধ্যায়, মল্লিকা গাঙ্গুলী, সোমা দাস ও সমবৃতা মুখোপাধ্যায় এবং অঙ্কনে সুমিত গাঙ্গুলী বিচারক হিসাবে ছিলেন । তরফে বিচারকদের স্মারক দিয়ে সম্মান জানানো হয়।

Leave a Reply