RANIGANJ-JAMURIA

মোটর বিকল, জল সরবরাহ বন্ধ , বিক্ষোভ

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, জামুড়িয়া : প্রবল গ্রীষ্মের দাবদাহে এর মধ্যে 14 দিন ধরে জল সরবরাহের মোটর বিকল হয়ে পড়ায়, জল সরবরাহ বন্ধ হয়ে পড়ল আসানসোল কর্পোরেশন এর ছ নম্বর ওয়ার্ডের জামুড়িয়ার বেনালী এলাকায়। এরই মধ্যে সোমবার এর ওই জল সরবরাহের কেবেল চুরি হয়ে যাওয়ায় আরো বিপাকে পড়ল এলাকার বাসিন্দারা। এবার তাঁরা নিয়মিত জল সরবরাহের দাবি তুলে ইসিএলের সাতগ্রাম এরিয়ার বেনালী কোলিয়ারির গ্রুপ ভোকেশনাল ট্রেনিং সেন্টার যেখান থেকে এই জল সরবরাহের ব্যবস্থা করা হয় সেই ট্রেনিং সেন্টার টিকে তালা লাগিয়ে মঙ্গলবার সকাল থেকেই তারা অবস্থান বিক্ষোভে শামিল হল।

জল সরবরাহ বন্ধ

বিক্ষোভকারীদের দাবি গ্রামে প্রায় 5000 মানুষজনের বাস, আর এই প্রবল গ্রীষ্মে জল সরবরাহের জন্য ইসিএলের বোরিং এর মাধ্যমে এলাকার সাধারণ মানুষ জল পেয়ে থাকেন, ইদানিং 14 দিন ধরে ওই জল সরবরাহের পাম্প বিকল হয়ে পড়ায় গ্রামীণ রা হয়ে পড়েছেন অসহায়, পানীয় জল পেতে গেলে কয়েক মাইল দূরে গিয়ে টিউবয়েলের জল সংগ্রহ করে তাদের দিন গুজরান করতে হচ্ছে, আর প্রবল গ্রীষ্মে এভাবে জল সংগ্রহ করতে গিয়ে চরম হয়রানির শিকার হতে হচ্ছে প্রত্যেককেই, এই বিষয়টি লক্ষ্য করে মঙ্গলবার গ্রামের মানুষেরা বেঞালী তে অবস্থিত গ্রুপ ভোকেশনাল ট্রেনিং সেন্টারটির গেটে তালা লাগিয়ে বিক্ষোভ দেখাতে থাকে।

বিক্ষোভকারীদের দাবি অবিলম্বে এলাকায় জল সরবরাহ স্বাভাবিক না হলে তারা তাদের বিক্ষোভ আন্দোলন লাগাতার চালিয়ে যাবেন। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত বিক্ষোভকারীরা ওই ট্রেনিং সেন্টারের গেটের বাইরে বসে পরে লাগাতার বিক্ষোভ চালায়। এদিনের এই বিক্ষোভের প্রেক্ষিতে ইসিএল কর্তৃপক্ষ জানিয়েছেন বিষয়টি সম্পর্কে তারা খবর পাওয়ার পরপরই পাম্প সারাইয়ের জন্য ব্যবস্থা গ্রহণ করা হয়েছে শীঘ্রই পাম্প মেরামত করে জল সরবরাহ স্বাভাবিক করা হবে বলে জানিয়েছেন তারা।

তবে আসানসোল কর্পোরেশনের আওতাধীন এলাকা হওয়ার পর দীর্ঘদিন ধরেই ইসিএলের জলের ওপরে কেন তাদের নির্ভর থাকতে হচ্ছে, কেনই বা তারা p.h.e. পরিশুদ্ধ পানীয় জল পাচ্ছেনা তারা এ নিয়ে অনেকেই প্রশ্ন করেন এদিনের এই বিক্ষোভ কর্মসূচি থেকেই। এদিনের এই বিক্ষোভ কর্মসূচির মাঝে 6 নম্বর ওয়ার্ডের ওয়ার্ড কাউন্সিলর সঞ্জয় ব্যানার্জি হাজির হয়ে জানান তারা জল সরবরাহের লক্ষ্যে আসানসোল কর্পোরেশন এর জল সরবরাহের ট্যাংকের মাধ্যমে বিভিন্ন অংশে জল পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছেন, শীঘ্রই এই জল সরবরাহের ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন তিনি।

Leave a Reply