ASANSOL

হার নিয়ে সোশাল মিডিয়ায় পোষ্ট জিতেন্দ্র তেওয়ারির, লক্ষীর ভান্ডার থেকে স্বাস্থ্যসাথী, প্রভাব পড়েছে ভোটারদের মনে

অস্বস্তিতে পদ্ম শিবির, কটাক্ষ শাসক দলের

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৯ এপ্রিলঃ আসানসোল লোকসভা উপনির্বাচনে দলের হারের কারণ ব্যাখ্যা করতে গিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি। হারের কারণ হিসাবে তিনি মঙ্গলবার সোশাল মিডিয়ায় দুটি প্রসঙ্গ এনে পোস্টও করেছেন। দলের কারণ নিয়ে তার সোশাল মিডিয়া টুইটারে পোস্টে অস্বস্তিতে পড়েছে গেরুয়া শিবির। জিতেন্দ্র তেওয়ারির এই মন্তব্যকে কটাক্ষের সুরে পাল্টা জবাব এসেছে শাসক শিবির থেকে।

tweet by jitendra tiwari


মঙ্গলবার সকালে আসানসোল ও বালিগঞ্জ উপনির্বাচনে হারের কারণ নিয়ে জিতেন্দ্র তেওয়ারি টুইট করে লিখেছেন, ‘‌লক্ষ্মীর ভাণ্ডার, স্বাস্থ্যসাথী, কন্যাশ্রীর প্রভাব পড়েছে বাংলার ভোটারদের মনে। দুয়ারে সরকারের মাধ্যমে সুবিধা পাওয়ায় প্রভাবিত হয়েছেন ভোটাররা। পাশাপাশি তিনি আরো লিখেছেন, গত বছর বিধান সভা ভোট পরবর্তী হিংসায় ভীত ভোটাররা বিরোধীদের ভোট দিতে যেতে ভয় পেয়েছেন’। এই প্রসঙ্গে জিতেন্দ্র তেওয়ারি বলেন, দলের একজন কর্মী হিসাবে যেটা আমার সত্যি মনে হয়েছে, তা বলেছি।


ইতিমধ্যেই ভোটের ফলাফলের পর আসানসোল জেলা নেতৃত্বকে কাঠগড়ায় তুলে সোচ্চার হয়েছেন বিজেপির কর্মী ও সমর্থকদের একাংশ। মুর্শিদাবাদের বিধায়ক দলীয় পদ থেকে ইস্তফা দিয়েছেন রাজ্য নেতৃত্বর বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে। অনুপম হাজরা, সৌমিত্র খাঁয়ের মতো অনেক রাজ্য ও কেন্দ্রীয় স্তরেরনেতা রাজ্য নেতৃত্বর বিরুদ্ধে সুর চড়িয়েছেন। শিলিগুড়ির বিধায়ক শঙ্কর ঘোষ ছেড়েছেন দলের হোয়াটসঅ্যাপ গ্রুপ। এবার বিতর্কিত টুইট করলেন জিতেন্দ্র তেওয়ারি। স্বাভাবিক ভাবেই চরম অস্বস্তিতে পড়েছে পদ্ম শিবির। দলের আসানসোল জেলা সভাপতি দিলীপ দে সোমবারই জানিয়েছেন, এই হাত হয়তো কর্মী ও সমর্থকদের একাংশ মন থেকে মেনে নিতে পারছেন না। তাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হচ্ছে। আমরাও দলীয় স্তরে এই হারের কারণ নিয়ে তদন্ত করছি।


জিতেন্দ্র তেওয়ারির টুইট প্রসঙ্গে আসানসোল পুরনিগমের ডেপুটি মেয়র তথা জেলা আইএনটিটিইউসির সভাপতি অভিজিৎ ঘটক বলেন, রাজ্য সরকারের এইসব প্রকল্পের সুবিধা মানুষ পেয়েছেন। তাই মানুষেরা দল ও সরকারের সঙ্গে রয়েছেন। আমরা এটাই প্রথম থেকে বলে আসছি। এতপরে জিতেন্দ্র তেওয়ারি বোধোদয় হয়েছে, জেনে ভালো লাগলো। তবে বিধান সভা নির্বাচন পরবর্তী হিংসার জন্য মানুষ বিরোধীদের ভোট দিতে ভয় পেয়েছেন, জিতেন্দ্র তেওয়ারির এই মন্তব্য অভিজিৎ ঘটক মানতে চাননি। তিনি কটাক্ষ করে বলেন, তা যদি হয়, তাহলে কুলটিতে বিজেপি লিড পেলো কি করে? কি করে বিজেপি প্রার্থী এতো ভোট পেলেন? কিছু ভোটার ভয় পেলো, আর কিছু ভোটার পেলোনা। এটা হয় নাকি? এইসব বাজে কথা।

Leave a Reply