RANIGANJ-JAMURIA

রাণীগঞ্জে রেড ভলেন্টিয়ার ডে পালন

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ: শুক্রবার রক্তদানের কর্মসূচির মধ্য দিয়ে রেড ভলেন্টিয়ার ডে পালন করা হলো রাণীগঞ্জ বল্লভপুর এ, তাদের আহ্বান-‘ অশান্ত এ নগরীর ছিন্নপথে আমরা অমর / চিরদিন রহিব না জীর্ণ দেহ ভিন্ন যাযাবর। এরূপ ভাবে সমাজ সেবায় ব্রতী থাকা আহ্বান জানালেন তারা। তারা এ দিন তাদের মন্তব্য জানান দেন, করোনাকালের ভয়াবহ দিনগুলোর কথা মনে পড়ে ?
সঙ্কটকালে মানুষের পাশে বিদ্যুতের গতিতে আবির্ভাব ঘটেছিল রেড ভলেন্টিয়ার্সদের। সাধারণ মানুষের সহযোগিতায় ভলেন্টিয়ার্স মুমূর্ষু রোগীর জন্য কাজ করে গেছে বলেই দাবি করেন।

শুক্রবার রেড ভলেন্টিয়াররা এই কাজ কে স্মরণ করে প্রতিষ্ঠা দিবস উদযাপন, করলো নানান কর্মসূচির মধ্যে দিয়ে।
শুক্রবার 22 এপ্রিল বল্লভপুর দুষাদ পাড়াই রক্তের বিভাগ নির্ণয় ও স্বাস্থ্য পরীক্ষা শিবির আয়োজন করল রেড ভলেন্টিয়াররা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রানীগঞ্জের চিকিৎসক ডক্টর স্নেহাশীষ,রানীগঞ্জের প্রাক্তন বিধায়ক রুনু দত্ত, রেড ভলান্টিয়ার্স এর হেমন্ত প্রভাকর, মলয়কান্তি মন্ডল ও পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের কর্মীরা।

অনুষ্ঠানে মলয় কান্তি মন্ডল বলেন, বামপন্থী রাজনৈতিক বিশ্বাস থাকে মানুষের পাশে দাঁড়ানোর জন্য রেড ভলেন্টিয়ার গঠন করা হয়েছিল। সরকার কোন দায়িত্ব নেয় নি। বিপন্ন সময়ে আশার আলো দেখিয়েছিল রেট ভলেন্টিয়ার্স। এদিন সঞ্জয় প্রামাণিক জানান 2021 সালে 22 শে এপ্রিল রেড ভলেন্টিয়ার্স এর পথ চলা শুরু। আজ প্রথম বর্ষপূর্তি এ পথের শেষ নেই।এদিন এই শিবিরে ৬৫ জনের রক্তের বিভাগ নির্ণয় ও স্বাস্থ্য পরীক্ষা করা হয় এই কর্মসূচিতে।

Leave a Reply