ASANSOL

শিল্পাঞ্চলে গ্রীষ্মকালীন রক্ত সংকট দূর করতে এগিয়ে এলো আসানসোল গার্লস কলেজ

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : গ্রীষ্মের তীব্র দাবদাহে আসানসোল যখন পুড়ছে তখন শিল্পাঞ্চল তথা আসানসোল জেলা হাসপাতালে ব্লাড ব্যাংকের রক্ত সংকট দূর করতে এগিয়ে এলো আসানসোল গার্লস কলেজ। বুধবার সকালে
আসানসোল গার্লস কলেজের পক্ষ থেকে কলেজ প্রাঙ্গণে একটি রক্তদান শিবিরের আয়োজন করা হয়।

ওই রক্তদান শিবিরে উপস্থিত ছিলেন আসানসোল জেলা হাসপাতালের সুপারিনটেনডেন্ট ডাঃ নিখিল চন্দ্র দাস, জেলা হাসপাতাল ব্লাড ব্যাঙ্কের মেডিকেল অফিসার ইনচার্জ ডাঃ সঞ্জিত চ্যাটার্জি , আসানসোল গার্লস কলেজের ভাইস প্রিন্সিপাল ডঃ সন্দীপ কুমার ঘটক, আই কিউএসি( IQAC) এর কনভেনর ও রক্তদান শিবিরের সাংগঠনিক সম্পাদক ডাঃ বিরু রজক, যুগ্ম সম্পাদক ডাঃ সুরজিৎ জানা, ডাঃ চন্দন ব্যানার্জী, অর্ণব চ্যাটার্জি, সুজিত পাঁজা, সৌভিক সাধু, ডাঃ বিজেন্দ্র কুমার, শম্পা মন্ডল, নাফিসা পারভীন প্রমুখ।

এ ব্যাপারে কলেজের উপাধ্যক্ষ ডা: সন্দীপ ঘটক ও অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ডাঃ বিরু রজক বলেন , “প্রখর গরমে শিল্পাঞ্চলে প্রতিবারই রক্ত সংকট দেখা দেয়, আর এই রক্ত সংকট দূর করতে আমাদের পক্ষ থেকে এই প্রচেষ্টা করা হলো। মহিলাদের রক্তে হিমোগ্লোবিনের মাত্রা কম থাকায় অনেক ক্ষেত্রেই রক্ত দানের ক্ষেত্রে ভ্রান্ত ধারণা পোষণ করে সেভাবে তারা উৎসাহ দেখান না, কিন্তু এবার রক্ত সংকটের কথা চিন্তা করে কলেজের ছাত্রীরা এবং শিক্ষক ও শিক্ষা কর্মীরা এভাবে রক্তদান করায় আমরা গর্বিত। কলেজের মোট ৩১ জন ছাত্রী এবং ৬ জন শিক্ষক ও কর্মী রক্তদান করেন। অর্থাৎ ব্লাড ব্যাংকের তরফে মোট ৩৭ ইউনিট রক্ত সংগ্রহ করা হয়।”

শিল্পাঞ্চলের তাপপ্রবাহ কে উপেক্ষা করে আসানসোল গার্লস কলেজের ছাত্রীদের পক্ষ থেকে এই রক্তদান গ্রীষ্মকালীন রক্ত সংকট মেটাতে শিল্পাঞ্চলের মানুষকে আরো রক্তদান শিবির আয়োজন উদ্বুদ্ধ করবে তা বলাই বাহুল্য।

Leave a Reply