ASANSOL

আসানসোলে স্কুলের সামনে জিটি রোড অবরোধ করে বিক্ষোভ অভিভাবকদের

পথ দূর্ঘটনায় মৃত্যু পর ট্রাফিক ব্যবস্থা উন্নত করার দাবি

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৩০ এপ্রিলঃ ( Asansol Live News Today) নিজের যমজ মেয়েদের স্কুল থেকে নিতে এসে শুক্রবার সকালে দুর্ঘটনার কবলে পড়েছিলেন আসানসোলের জিটি রোডের মিশনারি সেন্ট মেরি গরোটি হাইস্কুলের অভিভাবক হিরাপুর থানার বার্ণপুরের শান্তিনগর মেন রোডের বাসিন্দা বেবি সাউ। পরে তাকে উদ্ধার করে আসানসোল জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক পরীক্ষা করে তাকে মৃত বলে ঘোষণা করেন।
সেই ঘটনার প্রতিবাদে শনিবার সেন্ট মেরি গরোটি হাইস্কুলের অন্যান্য অভিভাবকরা স্কুলের সামনে জিটি রোড অবরোধ করে বিক্ষোভ দেখান। এই ঘটনাকে কেন্দ্র করে গোটা এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এদিন সকালে স্কুলের সামনে আসানসোলের চেলিডাঙা এলাকায় জিটি রোড অবরোধের জেরে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। প্রায় এক ঘন্টা ধরে অবরোধ চলার পর ঘটনাস্থলে আসে আসানসোল দক্ষিণ থানার পুলিশ আসে।
এদিন অবরোধকারি অভিভাবকদের দাবি, ট্রাফিক পুলিশদের গাফিলতির কারণে প্রায়শই এই এলাকায় ঘটছে দুর্ঘটনা। অবিলম্বে সেন্ট মেরি গরোটি স্কুল সংলগ্ন জিটি রোডে ট্রাফিক পুলিশ মোতায়েন করতে হবে। বিশেষ করে স্কুল শুরু ও স্কুলে ছুটি হওয়ায় সময়। শুক্রবারের ঘটনা প্রসঙ্গে ক্ষুব্ধ অভিভাবিকারা বলেন, স্কুলের সামনে পুলিশের সামনে ঘটেছে এই ঘটনা। সেই সময় পুলিশ কার্যত নীরব দর্শকের ভূমিকায় ছিল। পাশাপাশি তারা আরো বলেন, স্কুল সংলগ্ন জিটি রোডে কোন স্পিড ব্রেকার নেই। যাতে গাড়ির গতি নিয়ন্ত্রণ করা যায়।

এদিন জিটি রোডে অবরোধ করার আগে তারা স্কুলে গিয়েও বিক্ষোভ দেখান। মূলতঃ স্কুলে পড়ুয়াদের ঢোকার সময় এবং ছুটির সময় স্কুলের তরফ থেকে নিরাপত্তারক্ষী দেওয়ার দাবি তুলে স্কুলে এই বিক্ষোভ দেখান অবিভাবকরা। পরে তারা স্কুল থেকে মিছিল করে স্লোগান দিতে দিতে জিটি রোডে আসেন।

অন্যদিকে এদিনের অভিভাবকদের বিক্ষোভ প্রসঙ্গে স্কুল কর্তৃপক্ষ জানান, শুক্রবারের একটি পথ দূর্ঘটনার কারণে অভিভাবকরা স্কুল চত্বরে বিক্ষোভ দেখিয়েছেন। তাদের দাবি স্কুল সংলগ্ন জিটি রোডের নিরাপত্তা। স্কুল কতৃপক্ষ জানায়, স্কুলের মধ্য সমস্ত নিরাপত্তার দায়িত্ব স্কুল কর্তৃপক্ষের। কিন্তু জিটি রোডের দায়িত্ব তাদের এক্তিয়ারের বাইরে। তাই অভিভাবকদের যদি কিছু দাবি থাকে তো তারা লিখিত আকারে স্কুল কর্তৃপক্ষকে দিক। স্কুল কতৃপক্ষ তা পুলিশ প্রশাসনের কাছে পাঠিয়ে দেবে।
এদিকে, পুলিশ জানায়, ঐ এলাকায় জিটি রোডের ট্রাফিক ব্যবস্থা ঠিক করতে সবরকম পদক্ষেপ নেওয়া হচ্ছে। অভিভাবকদের দাবি, গুরুত্ব সহকারে বিবেচনা করে দেখা হচ্ছে।

Leave a Reply