ASANSOLRANIGANJ-JAMURIA

আসানসোল ও রানীগঞ্জে মহিলা সমিতির চাকা জাম

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ : ( Asansol Raniganj News Today ) মঙ্গলবার বিকেলে বিভিন্ন ব্যানার ফেস্টুন সহযোগে রানীগঞ্জের নেতাজি স্ট্যাচু মোড় সংলগ্ন এলাকায় দুই নম্বর জাতীয় সড়কে বিক্ষোভে সামিল হলো সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতি রানীগঞ্জ সদস্যরা। এদিন তারা রাজ্যজুড়ে চাকা জাম কর্মসূচির প্রেক্ষিতে মঙ্গলবার বিকেলে 5:10 থেকে 5 টা 30 পর্যন্ত 60 নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোবের সামিল হয়। এদিন বাম মহিলা সংগঠনের সদস্যরা বিভিন্ন ব্যানার পোস্টারে একের পর এক নৃশংস ধর্ষণ খুন ও খুনি ধর্ষক দের আড়াল নয় পুলিশি তদন্ত চায় এই সকল দাবি দাওয়া তুলে ধরে বিক্ষোভ মিছিলে সরব হয়।

তারা এদিন রানীগঞ্জ বাজার এলাকা পরিক্রমা করে তাদের দাবি গুলি জনসমক্ষে তুলে ধরে পথ অবরোধ কর্মসূচিতে সামিল হন।এই কর্মসূচির নেতৃত্বে থাকা সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির সভানেত্রী কৃষ্ণা দাস গুপ্ত, শাশ্বতী মিত্র রা জানান, হাঁসখালি, কোন্নগর, মালদা, সহ সমস্ত জায়গায় আপনারা কি দেখলেন, কিভাবে মহিলাদের উপর অত্যাচার হল, নির্যাতন হল, নারী ধর্ষণ হল, হাঁসখালির ঘটনা আমাদের উত্তর প্রদেশ হাত রসের ঘটনা কে মনে করিয়ে দেয়, সেই ছোট্ট নির্যাতিতা মেয়ে কে ভুলিয়ে নিয়ে গিয়ে তাকে দলবদ্ধভাবে ধর্ষণ করা হয়। খাবারে মাদক মিশিয়ে, সেই সকল ধর্ষকদের আজও কোনো রকম শাস্তি দেওয়া হচ্ছে না।

আমরা দেখছি রাজ্যের প্রথম মহিলা মুখ্যমন্ত্রী অথচ রাজ্যজুড়ে প্রতিদিন খবরের কাগজের পাতা উল্টালেই ওটিভি নিউজ দেখলে আমরা দেখতে পারছি মহিলাদের ওপর এই আক্রমণ, আমরা কি দেখছি যখনই কোনো আক্রমণ হচ্ছে মহিলা মুখ্যমন্ত্রী ধর্ষকদের আড়াল করে ছোট্ট ঘটনা, সাজানো ঘটনা, বলে ধর্ষকদের আড়াল করছেন। অথচ ধর্ষকদের কোন রকম শাস্তি দেওয়া হচ্ছেনা। এ সকল বিষয়ের প্রেক্ষিতে আমরা আবারো কর্মসূচি নিয়েছি, আমাদের দাবি অবিলম্বে ধর্ষকদের গ্রেপ্তার করে, কঠোর সাজা দিতে হবে। তাই এই চাকা জাম কর্মসূচি নেওয়া হয়েছে। এদিন বিক্ষোভ কর্মসূচিতে তারা দাবি করেন পুলিশকে নিরপেক্ষ তদন্ত করতে হবে ও মহিলাদের নিরাপত্তা দিতে হবে। তাদের এও দাবি রানীগঞ্জ এর ব্যতিক্রম নয় দিনকয়েক আগেই রানীগঞ্জে এরকম ঘটনা ঘটতে দেখা গেছে, তাই আমরা পুলিশকে বারংবার ডেপুটেশন দিকে ইভটিজিংয়ের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছি, একই সাথে পুলিশি টহল বাড়ানোর জন্য দাবি করেছি। অন্যদিকে আসানসোলে ও বামফ্রন্টের পক্ষ থেকে বিক্ষোভ মিছিল করে রাস্তা অবরোধ করা হয়।

Leave a Reply