DURGAPUR

মানবিকতার নজির পুলিশের, দুর্গাপুরের ফরিদপুর আইসির পুলিশের পক্ষ অভাবী মহিলাদের শাড়ী, মিষ্টি ও দ্রব্যাদি বিতরণ

বেঙ্গল মিরর, দুর্গাপুর, সৌরদীপ্ত সেনগুপ্ত : দিন যতই অতিক্রান্ত হচ্ছে নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্য আকাশছোঁয়া হয়ে ওঠায় নাজেহাল আমজনতা। এই দ্রব্যমূল্য বৃদ্ধির বাজারে অনেক অভাবী মানুষ রয়েছেন যারা নিজের অন্ন-বস্ত্র ঠিকভাবে জোগাড় করতে পারেন না । এক্ষেত্রে এগিয়ে এলো সেই পুলিশ যারা শত অভিযোগের কাঁটা মাথায় নিয়েও আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্বে পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা রক্ষায় অঙ্গীকারবদ্ধ। আর মানবিক দৃষ্টিভঙ্গি নিয়ে এমনটাই করলেন আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের অন্তর্গত দুর্গাপুর থানার অধীন ফরিদপুর আইসির ( Faridpur Police Investigation Centre) আধিকারিকরা।

গত ১৫ ই এপ্রিল বাংলা নববর্ষ ১ লা বৈশাখের দিন দুর্গাপুরের ভিরিঙ্গি কালী বাড়ির সামনে কিছু দুস্থ ও অভাবী মহিলাকে শাড়ী ও অন্যান্য দ্রব্যাদি বিতরণের মাধ্যমে সাহায্যের হাত বাড়িয়ে দেন ফরিদপুর আইসি – র আধিকারিকরা। এদিকে ওই অনুষ্ঠানে ফরিদপুর আইসির আধিকারিকরা ছাড়াও উপস্থিত ছিলেন দুর্গাপুর থানার ওসি সৌমেন্দ্র সিংহ ঠাকুর সহ অন্যান্য আধিকারিকরা।

যদিও ওই অনুষ্ঠানের কথা পুলিশকর্মীরা প্রচারের আলোয় আনতে চাননি তবুও সূত্র মারফত খবর পেয়ে ফরিদপুর আইসি র ভারপ্রাপ্ত আধিকারিক মদন মোহন দত্তকে ফোন করা হলে তিনি বলেন, “বাঙালির নববর্ষ পয়লা বৈশাখের দিন আমরা বাঙালিরা নতুন জামাকাপড় ও বাড়ির মহিলারা নতুন শাড়ী পড়েন। কিন্তু ভিরিঙ্গি কালীবাড়ি সংলগ্ন এলাকায় বেশ কিছু দুঃস্থ ও অভাবী মহিলা রয়েছেন যাদের ঠিক ভাবে পরনের শাড়ীও জোগাড় হয়না সেটি আমরা নজর করেছিলাম। তাই পুলিশের পক্ষ থেকে নতুন বছরে ওই মহিলাদের শাড়ী, মিষ্টি ও সামান্য দ্রব্যাদি দিয়ে সাহায্য করা হয়। এমনিতেই সমগ্র পুলিশ কমিশনারেট এর অধীন থানাগুলিতে এরকম বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়, আমাদের পক্ষ থেকেও এরকমই পদক্ষেপ নেওয়া হয়েছে এবং আগামী দিনেও নেওয়া হবে।”ঐদিন প্রায় জনা তিরিশে মহিলাকে শাড়ী, মিষ্টি ও অন্যান্য দ্রব্যাদি বিতরণ করা হয়। ওই অভাবী মহিলারাও পক্ষ থেকেও আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেট এর অন্তর্গত দুর্গাপুর থানার অধীন পুলিশ কর্মীদের ধন্যবাদ জানান।

Leave a Reply