BARABANI-SALANPUR-CHITTARANJAN

রূপনারায়ণপুরে সড়ক দুর্ঘটনায় জনপ্রিয় শিক্ষকের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া

বেঙ্গল মিরর, কাজল মিত্র :-সালানপুর থানার গৌরান্ডি থেকে ডাবরমড়ে যাবার পথে কাশকুলি মোড়ের কাছে পথ দুর্ঘটনায় মৃত্যু হল জনপ্রিয় শিক্ষক চান্দু স্যারের ।মৃত্যুতে এলাকায় শোকের ছায়া। মৃতের নাম চন্দ্রশেখর রায়,বয়স ৫৬ বছর। চাঁদুবাবু একসময় গৌরাঙ্গ তিওয়ারীর সঙ্গে যৌথভাবে রূপনারায়ণপুর অঞ্চলে শিক্ষা বিস্তারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।পরে তিনি গ্রামীণ শিশুদের লেখাপড়ার জন্য চয়নপুর সংলগ্ন ঢেঁড়সপুর গ্রামে “শিশুমন” নামে একটি বিদ্যালয় পরিচালনা করেন। একই সাথে তিনি স্থানীয় এলাকার শিশুদের শিক্ষার আলোয় নিয়ে আসছেন শিক্ষকতার মাধ্যমে।

accident sample


জানাজায় 24 মে রাত 9 টায় পাথর খাদান কাশকুলী থেকে টিউশনি করে রূপনারায়ণপুর গ্রামের বাড়ি যাওয়ার পথে এই দুর্ঘটনা ঘটে। কাশকুলি মোড়ে একটি পাথর বোঝায় ট্রাক্টরের সঙ্গে তার বাইকের মুখোমুখি সংঘর্ষ হয়।যদিও এটি দুর্ঘটনা না অন্য কিছু, তা নিয়ে শুরু হয়েছে জল্পনা।কারণ তাঁর পারিবারিক সূত্রে জানা গিয়েছে, চান্দু বাবুর হাতে থাকা আংটি ও মানিব্যাগ ঘটনাস্থল থেকে খোয়া গেছে। বাইকটি ক্ষতিগ্রস্ত ও ছিন্নভিন্ন হয়ে গেছে।দুর্ঘটনায় আহত হওয়ার পরও চান্দু স্যার কথা বলছিলেন বলে জানা গেছে।তিনি স্থানীয় মানুষকে বলেন, কী হয়েছে বুঝতে পারছেন না।

তবে দুর্ঘটনার পর স্থানীয় লোকজন তাকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে মোবাইল ফোন থেকে খবরটি তার বাড়িতে পাঠায়।পরিজনেরা ঘটনাস্থলে পৌঁছে তাকে সালানপুর ব্লক পিঠাকিয়ারি হাসপাতালে নিয়ে যান। কিন্তু তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে পিঠাকিয়ারি থেকে আসানসোল জেলা হাসপাতালে স্থানান্তরিত করা হয়। কিন্তু গভীর রাতে জেলা হাসপাতালে তার মৃত্যু হয়। তিনি স্ত্রী, মেয়ে (চিত্তরঞ্জন ডিভি গার্লস স্কুলের সপ্তম শ্রেণির ছাত্রী) এবং দুই ভাই রেখে গেছেন। এসব করুণ পরিণতির ফলে শিশুমান বিদ্যালয়ের ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়ে।ট্রাক্টরটি পলাতক ।

Leave a Reply