RANIGANJ-JAMURIA

রানীগঞ্জের ত্রিবেণী দেবী ভালোটিয়া কলেজের প্রাক্তনীদের পুনর্মিলন

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি,রানীগঞ্জ : ত্রিবেণী দেবি ভলেটিয়া কলেজের ( Raniganj TDB College ) প্রাক্তনীদের পুনর্মিলন কর্মসূচি সম্পন্ন হল রবিবার। এদিন রানীগঞ্জের ত্রিবেণী দেবী ভালোটিয়া কলেজের প্রাক্তন ছাত্র ৮৬ – ৮৭ বর্ষের ছাত্রছাত্রীদের দ্বারা আয়োজিত এই অনুষ্ঠানের উদ্বোধন করেন রানীগঞ্জের বিধায়ক, আড্ডার চেয়ারম্যান ও ত্রিবেণী দেবি ভালোটিয়া কলেজের সভাপতি তাপস ব্যানার্জি। এ উপলক্ষে এক স্মরণিকা প্রকাশ করে, কেক কেটে পালন করা হয় দিনটি। এদিন বিধায়ক তার বক্তব্যে জানান, অতীতকে স্মরণ করা ও তা পুনরায় স্মৃতিচারণা করা খুবই জরুরি,তার দাবি এই কর্মসূচিতে ছাত্রজীবনের দিনগুলোর কথাও মনে করিয়ে দেওয়া হয়েছে।

তার দাবি আজও সমানভাবে প্রাসঙ্গিক গুরু-শিষ্যের পুরনো পরম্পরা। প্রাক্তন শিক্ষক জগন্নাথ চট্টোপাধ্যায় জানান, এ ধরনের অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের প্রতি শ্রদ্ধা নিবেদন যেভাবে করা যায় সেভাবেই গুরু শিষ্য সম্পর্কগুলোকে আবার একবার ঝালিয়ে নিতে পারে সকলে,তার দাবি জীবনের অনেক দিক আছে যা আবার ফিরে পাওয়া যায় না, তার মধ্যে অন্যতম হল ছাত্রজীবন। কলেজের অধ্যক্ষ আশীষ কুমার দে জানান, সময়ে সময়ে এ ধরনের অনুষ্ঠানের প্রয়োজন রয়েছে। এটি ছাত্র এবং শিক্ষক উভয়কেই উভয়ে সম্মান দেয় আজকের প্রজন্মের তুলে ধরা অতি প্রাসঙ্গিক।

এদিনের এই কর্মসূচিতে হাজির প্রাক্তন ছাত্র আরপি খৈতান, ওমপ্রকাশ বাজোরিয়ারাও তাদের বক্তব্যে নিজেদের মত তুলে ধরেন।এই অনুষ্ঠানে প্রাক্তন ছাত্র স্বপন কর, মনোজ বাজোরিয়া, শিবকুমার শরাফ, রাজকুমার আগরওয়াল, সুজাতা পাল তৎকালীন সময়ে কলেজের শিক্ষকদের শিক্ষা দেওয়ার প্রক্রিয়ার কথা উল্লেখ করেন। এদিনের এই অনুষ্ঠান কর্মসূচির সঞ্চালনা করেন অনুজ মুখার্জি।

Leave a Reply