ASANSOLRANIGANJ-JAMURIA

Jamuria ঃকারখানায় আগুন, কর্মীদের তৎপরতায় আগুন নিয়ন্ত্রণে, কয়েক কোটি টাকার ক্ষতি, পরিদর্শনে পূর্ণশশী রায়

বেঙ্গল মিরর, জামুরিয়া, চরণ মুখার্জিঃ জামুরিয়া শিল্প তালুকের মিঠাপুর মোড় এলাকায় অবস্থিত হরিওম পলিপ্যাক নামক এক বেসরকারি কারখানায় মঙ্গলবার সকাল সাড়ে পাঁচটা নাগাদ হঠাৎই তার হিটিং ইউনিটে আগুন লাগার ঘটনায় চাঞ্চল্য ছড়ালো এলাকায়। এদিনের এই আগুন লাগার ঘটনার খবর কারখানা কর্তৃপক্ষ জানার সাথেই তারা আগুন নেভাতে তৎপর হয়।

আগুন লাগার খবর জামুরিয়া থানার পুলিশকে ও রানীগঞ্জের ফায়ার ব্রিগেড ও আসানসোলের ফায়ার ব্রিগেড কে খবর দেওয়া হলে সেই মুহূর্তে দুই এলাকা থেকে দুটি ফায়ার বিগেডের ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছায়। কিন্তু তার আগেই কারখানা কতৃপক্ষের ফায়ার সার্ভিসের প্রচেষ্টায় কর্মীদের তৎপরতায় আগুন নিয়ন্ত্রণে চলে আসে।

জানা গেছে এই কারখানায় পেট্রোপণ্য জাতীয় পলিপ্যাক এর বিভিন্ন সামগ্রী তৈরি হয়, সেই কারখানারই হিটিং সেকশনে হঠাৎ করে আগুন লেগে যাওয়ার ঘটনায় মুহূর্তে আগুন ছড়িয়ে পড়ে কারখানার বিভিন্ন অংশে, সে সময় ওই অংশে থাকা বেশ কয়েকজন কর্মী এই বিষয় লক্ষ্য করে মুহূর্তে কারখানা কর্তৃপক্ষ খবর দেয়। এরপর আগুন নেভাতে তৎপর হয় তারা। এদিনের এই আগুন লাগার ঘটনায় কারখানা কর্তৃপক্ষ জানিয়েছেন যে তাদের ব্যাপক পরিমাণে ক্ষয়ক্ষতি হয়েছে। ফায়ার ব্রিগেড কর্তৃপক্ষ জানিয়েছে কারখানা কর্তৃপক্ষ নিজেদের উদ্যোগেই আগুন নেভাতে তৎপর হয়। অন্যদিকে ঘটনার খবর পাওয়ার পর প্রাক্তন মেয়র পরিষদ পূর্ণশশী রায় কারখানা পরিদর্শনে জান ট্রেনী কারখানা পরিদর্শনের সাথে সাথে কথা বলেন

Leave a Reply