ASANSOL

রেলপারে দুধ ব্যবসায়ীর উপর হামলা করে টাকা ছিনতাইয়ের অভিযোগ, তদন্তে পুলিশ

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ আসানসোল উত্তর থানা রেলপার এলাকার ওকে রোডে এক দুধ ব্যবসায়ীর উপর ধারালো অস্ত্র দিয়ে হামলার চালানোর অভিযোগ উঠেছে। শনিবার রাত দশটা নাগাদ আসানসোল উত্তর থানার ওকে রোডের চিত্রা মসজিদ এলাকায় হওয়া এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। আসানসোল উত্তর থানার সেনরেলের কন্যাপুর খাটাল এলাকার বাসিন্দা হামলায় জখম দুধ ব্যবসায়ী দিলীপ যাদবকে (৩০) রাতেই আসানসোল জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার বুক, গলা ও মুখে আঘাতের চিহ্ন আছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। হামলাকারী তার সঙ্গে থাকা দুধ ফেলে দেওয়ায় পাশাপাশি ২০ হাজার টাকা ছিনতাই করে নেয় বলে পরিবারের তরফে অভিযোগ করা হয়েছে।

ঘটনার অভিযোগ পাওয়ার পরে আসানসোল উত্তর থানার পুলিশ তদন্ত শুরু করেছে। তবে কাউকে গ্রেফতার করা যায় নি। জানা গেছে, দুধ ব্যবসায়ী দিলীপ যাদব দীর্ঘ ১০/১২ বছর ধরে আসানসোলের রেলপারের ওকে রোড ও তার আশপাশের এলাকায় দুধ বিক্রি করেন। শনিবার রাতে তিনি দুধ বিক্রি করতে ঐ এলাকায় আসেন। অভিযোগ, রাত দশটা নাগাদ দিলীপ যাদব ওকে রোডের চিত্রা মসজিদের কাছে ছিলেন। সেই সময় কেউ বা কারা অন্ধকারে তার উপর ধারালো অস্ত্র নিয়ে আক্রমণ করে। তাতে তার বুক, গলা ও মুখে আঘাত লাগলে সে রাস্তায় রক্তাক্ত অবস্থায় লুটিয়ে পড়ে। সেই সুযোগে হামলাকারীরা পালিয়ে যায়। পরে এলাকার কয়েকজন যুবক তাকে দেখতে পেয়ে আহত দিলীপকে উদ্ধার করে চিকিৎসার জন্য আসানসোল জেলা হাসপাতালে নিয়ে যায়। সঙ্গে সঙ্গে তাকে ভর্তি করা হয়। খবর পেয়ে এলাকায় আসেন আসানসোল পুরনিগমের কংগ্রেস কাউন্সিলর এস এম মুস্তফা।

আহত দিলীপ যাদবের দাদা দীননাথ যাদব বলেন, শনিবার রাত সাড়ে দশটার সময় আমীর বেগ নামে এক ব্যক্তি ফোন করে জানান ভাই কে ধারালো অস্ত্র দিয়ে হামলা করে জখম করা হয়েছে। তাকে জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। আমরা সঙ্গে সঙ্গে হাসপাতালে ছুটে আসি। ভাইয়ের কাছে থেকে প্রায় ২০ হাজার টাকা ছিলো তা ছিনিয়ে নেওয়া হয়েছে। সঙ্গে থাকা দুধও ফেলে দেওয়া হয়েছে।তিনি আরো বলেন, এই ঘটনার পেছনে মাদকের নেশা করা কিশোরদের হাত থাকতে পারে। নেশার কারণে তারা এই ঘটনা ঘটিয়ে টাকা ছিনতাই করেছে কিনা তা পুলিশ তদন্ত করে দেখুক। এর পাশাপাশি তিনি বলেন, ৪/৫ দিন আগে দুধ নিয়ে টাকা না দিয়ে ঐ এলাকার কয়েকজন যুবক ভাইকে মারার হুমকিও দিয়েছিলো।

ভাই আমাকে বলেছিলো, গত কয়েকদিন ধরে তাকে রাতে বাড়ি আসার রাস্তায় ফলো করছে। পুলিশ সেটাও দেখুক। ভাই এখন কথা বলার মতো অবস্থায় নেই। তার দাবি, পুলিশ ভাই কথা বলার মতো জায়গায় এলে, তাকে জিজ্ঞসা করে হামলাকারীদের গ্রেফতার করুক। প্রসঙ্গতঃ, আসানসোলের রেলপারের বিভিন্ন এলাকায় মাদক বা ড্রাগ বিক্রির অভিযোগ আগে থেকেই আছে। এলাকার কমবয়সী ছেলে ও কিশোররা মাদকের নেশা করে। পুলিশ জানায়, অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।

Leave a Reply