ASANSOL

আসানসোল রামকৃষ্ণ মিশনের ” স্বামী বিবেকানন্দ মেধা পুরষ্কার ২০২২ ” পেলেন মাধ্যমিকের ১০০ কৃতি পড়ুয়া

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দ্যোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ মাধ্যমিক পরীক্ষা পাশ করার পরে, তারা যাতে উচ্চ শিক্ষার পাশাপাশি নিজেদের কেরিয়ার গড়ার লক্ষ্যে সামনের দিকে এগিয়ে যেতে পারে, এটাই লক্ষ্য। আর সেই লক্ষ্য পূরণে তাদের পাশে দাঁড়ালো আসানসোল রামকৃষ্ণ মিশন। শনিবার এই বছরের মাধ্যমিক পরীক্ষায় পশ্চিম বর্ধমান জেলার সেরা ১০০ জন কৃতিকে আসানসোল রামকৃষ্ণ মিশনের তরফে দেওয়া হলো ” স্বামী বিবেকানন্দ মেধা পুরষ্কার ২০২২ “। এই ১০০ জনের মধ্যে ছিলেন আসানসোল ব্রেইল একাডেমির তিন দৃষ্টিহীন ছেলে ও মেয়ে। কৃষ্ণ গরাই, ভাগ্যবতী মুদি ও সুষমা চট্টরাজ নামে এই তিনজন এবারের মাধ্যমিক পরীক্ষায় বেশ ভালো নম্বর পেয়ে পাশ করেছে।

এদিন সকালে এই পুরষ্কার তুলে দেওয়ার জন্য আসানসোল রামকৃষ্ণ মিশনের আইটিআই কনফারেন্স হলে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেই অনুষ্ঠানে কৃতিদের হাতে তুলে দেওয়া হয় পড়ার বই, খাতা, ব্যাগ, মানপত্র ও আর্থিক সহায়তা। এছাড়াও তাদেরকে দেওয়া হয় স্বামী বিবেকানন্দর বই। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার চেয়ারম্যান তাপস বন্দোপাধ্যায়, বেলুড় মঠের সহকারী সাধারণ সম্পাদক স্বামী সত্যেষানন্দজী মহারাজ, বার্ণপুর ইস্কো কারখানা বা আইএসপির জিএম ভাস্কর কুমার, আসানসোল রামকৃষ্ণ মিশনের সম্পাদক স্বামী সৌমাত্বানন্দজী মহারাজ, সাংবাদিক ও কবি বিশ্বদেব ভট্টাচার্য ও ব্যবসায়ী দীপক রুদ্র সহ অনেকেই।

এই অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বেলুড় মঠের সহকারী সাধারণ সম্পাদক সহ সব বক্তারাই সমাজে এগিয়ে চলার পথে স্বামী বিবেকানন্দের আদর্শ ও তার কথা যে বর্তমান সমাজেও কতটা প্রাসঙ্গিক তা তুলে ধরেন। অনুষ্ঠান শেষে ধন্যবাদ ঞ্জাপন করেন আসানসোল রামকৃষ্ণ মিশনের প্রিন্সিপ্যাল স্বামী ভারুপানন্দজী মহারাজ।

Leave a Reply