ASANSOLधर्म-अध्यात्म

আসানসোলে দুর্গাপুজোর প্রস্তুতি, রবীন্দ্রনগরে খুঁটিপুজো

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : শুভ গুরু পূর্ণিমার উপলক্ষে বুধবার রবীন্দ্রনগর উন্নয়ন কমিটির পক্ষ থেকে দুর্গাপূজা প্যান্ডেলের খুঁটি পূজা করা হয়। এই অনুষ্ঠানের মধ্য দিয়ে রবীন্দ্র নগর উন্নয়ন সমিতি তাদের দুর্গাপূজা প্যান্ডেলের কাজ শুরু করে। এবার রবীন্দ্রনগর উন্নয়ন সমিতি আয়োজিত দুর্গাপূজার ৫৬তম বর্ষ। এই উপলক্ষে আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের ঘোষিত ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক বলেন, রবীন্দ্র নগর উন্নয়ন সমিতি আসানসোলে ৫ দশকেরও বেশি সময় ধরে দুর্গাপূজার আয়োজন করে আসছে।

তিনি বলেন, আসানসোলে রবীন্দ্র নগর উন্নয়ন সমিতির দুর্গাপূজা খুবই বিখ্যাত। এখানকার সদস্যরা পূর্ণ নিষ্ঠা ও আনুগত্যের সাথে তাদের দায়িত্ব পালন করে এই পূজার আয়োজন করে। যাতে পূজা দিতে আসা কোনো ভক্তকে কোনো ধরনের সমস্যায় পড়তে না হয়।

অন্যদিকে রবীন্দ্রনগর উন্নয়ন সমিতির সভাপতি সোমনাথ বিসওয়াল জানান, তাঁর সংগঠন ৫০ বছরেরও বেশি সময় ধরে দুর্গাপূজার আয়োজন করে আসছে। তিনি জানান, এ বছরও জাঁকজমকপূর্ণভাবে মা দুর্গার আরাধনা করা হবে। তিনি বলেন, তিনি আশাবাদী যে প্রতি বছরের মত এই বছরও তার সংগঠন পূর্ণ ভক্তি সহকারে মা দুর্গাকে আরাধনা করবে। এ বছরও পূর্ণ ভক্তি ও নিষ্ঠার সঙ্গে সম্পন্ন হবে মা দুর্গার আরাধনা। তিনি শিল্পাঞ্চলবাসীকে সবচাইতে বেশি সংখ্যায় উপস্থিত হয়ে পূজায় অংশগ্রহণের আহ্বান জানান।

খুঁটি পূজার সময় এমএমআইসি গুরুদাস চ্যাটার্জি, কাউন্সিলর তপন ব্যানার্জি, মৌসুমী বসু, দিলীপ বড়াল, রবীন্দ্র নগর উন্নয়ন সমিতির চেয়ারম্যান সোমনাথ বিসওয়াল, সেক্রেটারি সুমন বোস, জয়দীপ মুখার্জি, তাপস মজুমদার, জহর মুখার্জি, শোভন বসু, ভানু বোস সহ এই কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply