PANDESWAR-ANDAL

সিআইডির তৎপরতা কয়লা পাচারের তদন্তে, ড্রোনের মাধ্যমে নজরদারি , নজরে প্রভাবশালীরা

বেঙ্গল মিরর, সৌর দীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায়, আসানসোল : কয়লা পাচার মামলায় তদন্ত আরও জোরদার করেছে সিআইডি। সিআইডির নজরে বেশ কয়েকজন প্রভাবশালীও রয়েছে। বৃহস্পতিবার সিআইডির টিম ড্রোনের মাধ্যমে কয়লা খনি এলাকায় নজরদারি করে। একই সঙ্গে এই মামলায় রাজ্য পুলিশের সিআইডি কুনুস্তোরিয়ায় জয়ন্ত মণ্ডলের গ্যারেজে গাড়ি থেকে ২.৪৫ কোটি টাকা উদ্ধার করছে। এই ঘটনায় বুধবার আসানসোল আদালতে জামুরিয়ায় মির সাইদুলকে তোলা হয় । তাকে নয় দিনের রিমান্ডে নিয়েছে সিবিআই।

সাইদুলকে প্রথমে পুলিশ গ্রেফতার করেছিলো। তার রিমান্ডের মেয়াদ শেষ হলে আদালত থেকে তাকে রিমান্ডে নেয় সিআইডি। ওই মামলায় সিআইডি ওমপ্রকাশ আগরওয়াল, যুধিষ্ঠির ঘোষ, অভিনব সিং এবং বিজয় সিংকে মঙ্গলবার আসানসোল আদালত থেকে দশ দিনের রিমান্ডে নিয়ে কলকাতায় চলে যায়। ওই মামলায় এ পর্যন্ত পাঁচজনকে রিমান্ডে নিয়েছে সিআইডি, যারা বাজেয়াপ্ত করা অর্থ সংক্রান্ত তদন্ত করছে। অবৈধ কয়লা ব্যবসার তদন্তকারী রাজ্য সিআইডি এই অবৈধ ব্যবসার পিছনে কারা রয়েছে তা খুঁজে বের করার চেষ্টা করছে।


২ কোটি ৪৫ লাখ টাকা উদ্ধারের তদন্তে জানা গেছে যে এই গাড়িটি জয়ন্ত মণ্ডলের নয়, গাড়ির মালিক অবনীশ সিং। যে রানিগঞ্জের
পাঞ্জাবি মোড়ের বাসিন্দা। পরে পুলিশ জানতে পারে গাড়িতে পাওয়া টাকা কয়লা সিন্ডিকেটের। এক্ষেত্রে, কুনুস্তোরিয়া কোলিয়ারির কাঁটাবাবু ওরফে সুনীল সিংহ গাড়ি থেকে টাকা বাজেয়াপ্ত করার পর থেকে নিখোঁজ রয়েছে। সূত্রের খবর, কয়লার অবৈধ ব্যবসার সিন্ডিকেটের সঙ্গেও সে জড়িত। একইসঙ্গে জয়ন্ত মণ্ডল ও অবনীশ সিং তার সহযোগী।

Leave a Reply