ASANSOLRANIGANJ-JAMURIA

হনুমানের আতঙ্কে বাসিন্দারা, আক্রান্ত ১০০ জনেরও বেশী, পথ অবরোধ বিক্ষোভ

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দ্যোপাধ্যায় ও দেব ভট্টাচার্যঃ এক হনুমানের উপদ্রব ও দৌরাত্বে অতিষ্ট পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের জামুড়িয়ার বাসিন্দারা। মুলতঃ জামুড়িয়ার চাঁদা ও নিংঘা এলাকার বাসিন্দারা এই হনুমানের দৌরাত্বে আতঙ্কিত হয়ে পড়েন। এলাকার বাসিন্দাদের অভিযোগ, গত দুমাস ধরে এই হনুমান দাপিয়ে বেড়াচ্ছে। যাকে পাচ্ছে, তাকে আঁচড়ে কামড়ে দিচ্ছে। কাউন্সিলর, বিধায়ক থেকে পুলিশ কাউকে বলেও কোন কাজ হয়নি। বন দপ্তরের কর্মীরা এলাকাতে বারবার এলেও ধরা যায়নি হামলাবাজ সেই হনুমানকে।
তাই শুক্রবার সকালে সেই হনুমানকে ধরার দাবিতে জামুড়িয়া – চাঁদা রোড অবরোধ করেন এলাকার বাসিন্দারা। আর তারপর দুপুরে বন দপ্তরের পাতা খাঁচায় বন্দী হয় সেই হনুমানটি।


নিতাই গান্ধী সহ এলাকার বাসিন্দাদের অভিযোগ, গত দুমাস ধরে ঐ হনুমানের জন্য আতঙ্কে রয়েছেন জামুড়িয়ার চাঁদা ও নিংঘা এলাকার মানুষজনেরা। শেষ পর্যন্ত তাই রাস্তা অবরোধ করতে হলো আমাদের। তাদের আরো অভিযোগ, গত দু মাসে প্রায় একশোজন গ্রামবাসীকে কামড়ে আঁচড়ে দিয়েছে হনুমানটি। গ্রামবাসীদের দাবি করেন, হামলাবাজ হনুমানকে ধরা হোক অবিলম্বে নয়তো বা গ্রামে কোন হেলথ ক্যাম্প করা হোক। যেখানে অন্তত আক্রান্তের শিকার গ্রামবাসীরা চিকিৎসা করাতে পারবেন।


খবর পেয়ে এলাকায় আসেন আসানসোল পুরনিগমের মেয়র পারিষদ সুব্রত অধিকারী। আসে জামুড়িয়া থানার পুলিশও। মেয়র পারিষদ বলেন, আমি এলাকার বাসিন্দাদের সঙ্গে সবসময় আছি। তারা খুব আতঙ্কের মধ্যে রয়েছেন। আমি বন দপ্তর সহ সব জায়গায় বলেছি। চেষ্টা করা হচ্ছে হনুমানকে ধরার জন্য। জেনেছি প্রায় ৬০ জনকে আক্রমন করেছে এই হনুমান।
পুলিশ ও মেয়র পারিষদের আশ্বাসে এলাকার বাসিন্দারা ঘন্টা খানেক পরে অবরোধ বিক্ষোভ তুলে নেন।

Leave a Reply