West Bengal

বেলঘরিয়াতে অর্পিতার বন্ধ ফ্ল্যাটে ইডির হানা, উদ্ধার প্রায় ২১ কোটি, ৩ কেজি সোনার বার !

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত : টালিগঞ্জের পরে এবার বেলঘরিয়ায় টাকার পাহাড়। বেলঘরিয়ার রথতলার এক আবাসনে চারটি নোট গোনার যন্ত্র আনা হলো। ইডি সূত্রে খবর, পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের নয় তলার ফ্ল্যাটে পাওয়া গিয়েছে আরও টাকার হদিস। সেই টাকা গোনার জন্যই স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে এসেছেন কর্মীরাও। এখন চলছে অর্পিতার ফ্ল্যাটে টাকা গোনা। সূত্রের খবর, ফ্ল্যাট থেকে নগদ টাকা ছাড়াও বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি এবং সোনা উদ্ধার হয়েছে।

এদিন উদ্ধার কাজ চালিয়ে টাকার সঙ্গে সোনাও পাওয়া গেছে বলেই খবর। সূত্র মারফত খবর প্রায় ২১ কোটি টাকার সঙ্গে উদ্ধার বিভিন্ন সম্পত্তি সংক্রান্ত নথি ও দলিল। প্রায় ৩ কেজি সোনার বার ও রুপোর কয়েন প্রভৃতি উদ্ধার হয়েছে।

প্রসঙ্গত, এদিন টাকা গোনার যে যন্ত্রগুলি আনা হয়েছে তা অত্যাধুনিক। পরিভাষায় ‘কারেন্সি কাউন্টিং মেশিন’। এই যন্ত্র দিয়ে প্রতি পাঁচ সেকেন্ডে ১০০টি নোট পর্যন্ত গোনা সম্ভব। সাধারণত বড় অঙ্কের টাকা গুনতে এই ধরনের যন্ত্র ব্যবহার করা হয় বলেই খবর। এর থেকেই অনুমান, টালিগঞ্জের পর বেলঘরিয়ায় অর্পিতার ফ্ল্যাট থেকেও বিপুল পরিমাণ টাকা উদ্ধার করতে চলেছে ইডির আধিকারিকরা।

এদিন বেলা ১২টা নাগাদ বেলঘরিয়ার ক্লাব টাউন আবাসনের ন’তলার ফ্ল্যাটের সামনে পৌঁছে যান ইডির আধিকারিকরা। কিন্তু ফ্ল্যাটটি তালাবন্ধ অবস্থায় থাকায় চাবির খোঁজ না মেলায় ডাকা হয় এক চাবিওয়ালাকে। কিন্তু ঘণ্টাখানেক চেষ্টা করার পরও তালা ভাঙতে পারেননি তিনি। অতঃপর, ফ্ল্যাটের তালা ভেঙে ফেলেন তদন্তকারীরা। তার পর সোজা ঢুকে পড়েন বন্ধ ফ্ল্যাটে। কিছু ক্ষণের মধ্যেই সেখানে পৌঁছায় ইডির আরও একটি দল। তাঁরা একটি প্রিন্টার সঙ্গে করে ঢুকে যান ফ্ল্যাটে। বিকেল নাগাদ খবর পাওয়া যায়, ওই ফ্ল্যাটে নগদের হদিস পাওয়া গিয়েছে। ব্যাঙ্ককর্মীদের একটি দল নোট গোনার মেশিন নিয়ে পৌঁছান। এখনও গণনা চলছে।

Leave a Reply