ASANSOL

আসানসোলের হিলভিউ হাসপাতালে অভিনব কর্মসূচির মাধ্যমে পালিত হল ৭৬ তম স্বাধীনতা দিবস

বিনামূল্যে মেডিক্যাল চেকআপ শিবিরের আয়োজন

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : ৭৫ তম স্বাধীনতা দিবস নাকি ৭৬ তম স্বাধীনতা দিবস? তা নিয়ে অনেকেই দোটানায় পড়ে গিয়েছেন। তবে বিষয়টা একেবারে সহজ। ২০২২ সালে স্বাধীন ভারতের বয়স ৭৫ পূর্ণ হল এবং এবার ভারতের ৭৬ তম স্বাধীনতা দিবস উদযাপন করা হচ্ছে। এবারের ৭৬ তম স্বাধীনতা দিবস সারা দেশের সাথে পশ্চিম বর্ধমানের আসানসোল শিল্পাঞ্চলের এসবি গড়াই রোড সংলগ্ন হিলভিউ হাসপাতালেও পালিত হলো। গত দু বছরে করোনা পরিস্থিতিতে নামমাত্র পালিত হয় স্বাধীনতা দিবস। কিন্তু চলতি বছর করোনার ভাইরাসের দেশের ৭৬ তম স্বাধীনতা দিবস উদযাপন করল পশ্চিম বর্ধমান জেলার হিলভিউ হাসপাতাল।



এদিন দেশের জাতীয় পতাকা উত্তোলন করলেন আসানসোল পৌর নিগমের ৭৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ববিতা দাস। উপস্থিত ছিলেন হাসপাতালের কর্ণধার ড: নির্ঝর মাজি এবং গৌতম পাল সহ সমস্ত কর্মীরা।
হিলভিউ হাসপাতালের উদ্যোগে এক অভিনব কর্মসূচির মাধ্যমে পালিত হয় ৭৬ তম স্বাধীনতা দিবস।
হিলভিউ হাসপাতালের উদ্যোগে বিনামূল্যে মেডিক্যাল চেকআপ শিবিরের আয়োজন করা হয়। এদিন এই হাসপাতালে সম্পূর্ণ বিনামূল্যে বোন ডেনসিটি মেসারিং (BMD), ইউরিক অ্যাসিড স্পট টেস্ট করা হয়। এই শিবিরের মাধ্যমে উপকৃত হন আসানসোলের অনেক সাধারণ মানুষ ।



পতাকা উত্তোলন হয়ে যাবার পর হিলভিউ হাসপাতালের কর্ণধার ডাঃ নির্ঝর মাজি বলেন, “আজকে আজাদী অমৃত মহোৎসবে সবাইকে শুভ কামনা জানাচ্ছি হিলভিউ হাসপাতালের তরফ থেকে। আমাদের এখানে আজকে বিএলএ এবং সিপিআর ট্রেনিং দেওয়া হচ্ছে এম্বুলেন্স ড্রাইভার ও ফিজিওথেরাপিস্ট দের। তার সঙ্গে নি আক্রাটাইটিস্ট ডিসকাশন হবে তার সাথে বিএমডি ক্যাম্প ও ইউরিক এসিডের ক্যাম্প বিনামূল্যে চলছে এই হিলভিউ হাসপাতাল চত্বরে।

এরই সঙ্গে বেলা গড়াতেই দুপুরের দিকে আসানসোলের বিখ্যাত অর্থোপেডিক সার্জেন ডাঃ নির্ঝর মাজির উদ্যোগে হাসপাতাল চত্বরেই অন্য একটি অনুষ্ঠানের মাধ্যমে বোন এন্ড জয়েন্ট ট্রেনিং দেওয়া হয় অ্যাম্বুলেন্স চালকদের। এই অনুষ্ঠানে আসানসোল হিলভিউ হাসপাতালের ডঃ নির্ঝর মাজি, ডাঃ বসু, হাসপাতালের অন্য এক কর্ণধার গৌতম পাল,কাউন্সিলর ববিতা দাস সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এই অনুষ্ঠানের মাধ্যমে বোর্ন এন্ড জয়েন্ট বিষয় নিয়ে সকলকেই অবগত করা হয়। অনুষ্ঠান শেষে বোন এন্ড জয়েন্ট ট্রেনিং এ অংশগ্রহণ কারীদের মেমেন্টো ও শংসাপত্র দিয়ে সম্বর্ধণা জানানো হয়। এদের প্রত্যেকের হাতে মেমেন্টো ও শংসাপত্র তুলে দেন হাসপাতাল কর্তৃপক্ষ।

Leave a Reply