ASANSOL

আসানসোল উপনির্বাচন : জেনে নিন কবে হবে ভোট গণনা

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় : আসানসোল মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের ৬ নম্বর ওয়ার্ডের উপনির্বাচন ২১ আগস্ট অনুষ্ঠিত হবে। তৃণমূল কংগ্রেসের পাশাপাশি তিন বিরোধী দল বিজেপি, কংগ্রেস ও সিপিএম প্রার্থী দিয়েছে। এই উপনির্বাচনে তৃণমূল কংগ্রেস প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন আসানসোলের পুরনিগমের মেয়র বিধান উপাধ্যায়। সিপিএমের শুভাশীষ মণ্ডল, কংগ্রেসের সোমনাথ চ্যাটার্জি ও বিজেপির শ্রীদীপ চক্রবর্তী প্রার্থী হয়েছেন।

লক্ষণীয় যে বারাবনির বিধায়ক বিধান উপাধ্যায় ২৫ ফেব্রুয়ারি আসানসোলের মেয়র হিসাবে শপথ নিয়েছেন। তবে তিনি কাউন্সিলর ছিলেন না। এদিকে, মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন আইন অনুযায়ী মেয়র হওয়ার জন্য ৬ মাসের মধ্যে কাউন্সিলর হতে হয়। বিধান উপাধ্যায়ের ছয় মাসের মেয়াদ ২৪ শে আগস্ট শেষ হচ্ছে। তাই আসানসোলের ৬ নম্বর ওয়ার্ডের শাসক দলের কাউন্সিলর সঞ্জয় ব্যানার্জি পদত্যাগ করেন যাতে বিধান উপাধ্যায়কে মেয়র পদে ধরে রাখতে কাউন্সিলর পদে নির্বাচন করা যায়।

২১ শে আগস্ট অনুষ্ঠিত হতে চলা উপ-নির্বাচনের জন্য, এসডিএম অফিস থেকে ভোটগ্রহণ কর্মীরা ২০ আগস্ট ইভিএম এবং ভোটিং সামগ্রী নিয়ে রওনা হবেন। একই সঙ্গে ভোটগ্রহণের পর একই দিন সন্ধ্যায় এসডিএম অফিসের স্ট্রংরুমে ইভিএম রাখা হবে। ২৪ আগস্ট সকাল ৮টা থেকে ভোট গণনা হবে। তার পরেই ফল ঘোষণা করা হবে।

Leave a Reply