ASANSOLRANIGANJ-JAMURIA

জামুরিয়ায় কারখানা গেটে পথ দুর্ঘটনা, মৃত্যু দম্পতির, রণক্ষেত্র এলাকা, ভাঙচুর

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, জামুড়িয়া : ( Accident in jamuria ) পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের জামুড়িয়ার শিল্পতালুকে মন্ডলপুরে একটি বেসরকারি কারখানার গেটের সামনে কারখানার ডাম্পারের ধাক্কায় মৃত্যু হলো এক দম্পতির। শুক্রবার জন্মাষ্টমীর সকালে এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে। মৃত দম্পতির নাম আস্তিক রুইদাস (৩৫) ও ললিতা রুইদাস (৩১)। তাদের বাড়ি জামুড়িয়া থানার নন্ডি রুইদাস পাড়ায়। ঘটনার পরেই পরিবারের লোকজনেরা খবর পেয়ে আসেন ও তারা কারখানার গেটের সামনে এসে বিক্ষোভ দেখানো শুরু করেন । দুর্ঘটনাকে ঘিরে রণক্ষেত্র হয়ে উঠে গোটা এলাকা । কারখানার একাধিক গাড়ি ভাঙচুর করার পাশাপাশি স্থানীয় বাসিন্দারা ইট পাটকেল ছোঁড়ে বলে অভিযোগ কারখানা কর্তৃপক্ষের।


খবর পেয়ে ঘটনাস্থলে জামুড়িয়া থানার পুলিশ বাহিনী পৌঁছায়। বেশ কিছুক্ষুনের চেষ্টায় তারা পরিস্থিতি সামাল দেয়।
পরিবার সূত্রে জানা গেছে, জামুড়িয়ার নন্ডী রুইদাস পাড়ার বাসিন্দা দম্পতি আস্তিক রুইদাস ও ললিতা রুইদাস বৃহস্পতিবার অন্ডালের হরিপুরে মনসা পূজোর জন্য এক আত্মীয়ের বাড়িতে গেছিলেন। শুক্রবার সকালে দম্পতি মোটরসাইকেলে হরিপুর থেকে জামুড়িয়ার নন্ডির রুইদাস পাড়ার উদ্দেশ্যে আসছিল। জামুড়িয়া থানার জামুড়িয়া শিল্পতালুকের মন্ডলপুরে একটি বেসরকারি কারখানার ভেতর থেকে মাল বোঝাই করে একটি ডাম্পার দ্রুতগতিতে আসার সময় ধাক্কা মারে ঐ দম্পতির মোটরসাইকেলে। ঘটনাস্থলেই দম্পতি ছিটকে পড়েন। দুজনেই গুরুতর আহত হন। গুরুতর আহত অবস্থায় দুজনকে আসানসোল জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক ললিতা রুইদাসকে মৃত বলে ঘোষণা করেন। আহত আস্তিক রুইদাসকে ওয়ার্ডে ভর্তি করা হলে, পরে তার মৃত্যু হয়।


এদিকে এই ঘটনার খবর পেয়ে দম্পতির পরিবারের সদস্য ও স্থানীয় বাসিন্দারা ছুটে আসেন ঘটনাস্থলে । কারখানা কতৃপক্ষের গাফিলতি জেরে দুর্ঘটনায় মৃত্যু হয়েছে, তাদের, এই অভিযোগ তুলে কারখানার গেটে সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন তারা। তাদের দাবি, দম্পতির পরিবারকে আর্থিক ক্ষতি পূরণ দেওয়ার পাশাপাশি, গাড়ি চালককে গ্রেফতার করতে হবে। স্থানীয় বাসিন্দারা উত্তেজিত হয়ে কারখানার ভেতরের একাধিক গাড়ি ভাঙচুর করে বলে অভিযোগ কারখানা কর্তৃপক্ষের। তাদের আরো অভিযোগ, বিক্ষোভকারীরা ইট পাটকেলও ছুঁড়েছে। ঘটনায় গোটা এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর ঘটনাস্থলে জামুড়িয়া থানার বিশাল পুলিশ বাহিনী পৌঁছায়।


স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, প্রত্যেকদিন এই এলাকায় কারখানার গেটের বাইরে ছোট বড় দুর্ঘটনা ঘটছে। তাতে হয় কারোর মৃত্যু হচ্ছে, নয়তো বা কেউ আহত হচ্ছেন। কারখানা থেকে অতিরিক্ত মাল বোঝাই গাড়ি দ্রুত গতিতে বেরোনোর ফলে এই দুর্ঘটনা ঘটছে। পুলিশ প্রশাসন থেকে কারখানা কতৃপক্ষ কেউ কোন পদক্ষেপ নিচ্ছে না। তাদের দাবি, এই এলাকায় দূর্ঘটনা বন্ধ করতে পদক্ষেপ নিতে হবে।
পুলিশ এলাকার বাসিন্দাদের দাবি নিয়ে পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিয়ে পরিস্থিতি সামাল দেয়।
এদিন দুপুরে আসানসোল জেলা হাসপাতালে দম্পতির মৃতদেহর ময়নাতদন্ত হয়।

Leave a Reply