ASANSOLRANIGANJ-JAMURIA

ইসিএল নিরাপত্তারক্ষীদের উপরে হামলা, গুরুতর আহত তিন

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ : এবার কয়লা চোরদের নজর পড়েছে ই সি এলের বিভিন্ন কয়লা ডিপোয়। ঘটনা প্রসঙ্গে জানা যায় বৃহস্পতিবার রাত্রে সাতগ্রাম এলাকার নিমডাঙ্গা প্রজেক্টে তিনটে নাগাদ কলিয়ারিতে কয়লা চুরি করতে আসে প্রায় দশ থেকে পনেরোজন চোর, তারা যখন কয়লা চুরি করে আসে তখন নিরাপত্তারক্ষীরা তাদের বাধা দেয়। বাধার মুখে পড়তে হয় 10 থেকে 15 জনকে চোরকে , সেই বাধার দিতে গিয়ে নিরাপত্তারক্ষী রাহুল চার , প্রতাপ বাউরি, ফকির বাউরি গুরুতর আহত হয়। এর পরে চিৎকার চেঁচামেচি শুরু হতেই দুষ্কৃতীরা সেখান থেকে পালিয়ে যায় , এই সমস্ত পরিস্থিতি বিষয়ে লক্ষ্য করে এক নিরাপত্তা রক্ষী কর্তৃপক্ষকে ফোন করে, গুরুতর আহত ওই তিন ব্যক্তিকে ই সি এল এর কাল্লা হাসপাতালে ভর্তি করে।

ই সিএল আধিকারিক মহেন্দ কুমার জানিয়েছেন, সাড়ে তিনটে নাগাদ তার কাছে একটা ফোন আসে কোলিয়ারি থেকে ,শোনা যায় 10 থেকে 15 জন দুষ্কৃতী এসে কয়লা চুরি করতে গেলে তিনজন ই সি এলের সিকিউরিটি গার্ড তাদের বাধা দেয়, আর সেই বাধার মুখে পড়ে দুষ্কৃতীরা তাদের আঘাত করে, বর্তমানে তিনজন নিরাপত্তা রক্ষী, কাল্লা হাসপাতালে ভর্তি রয়েছে।
এদিনের এই ঘটনার প্রেক্ষিতে খনি শ্রমিকেরা বৃক্ষকে সরব হয় তারা দোষীদের অবিলম্বে গ্রেফতারের দাবি করে বিক্ষোভ দেখাতে থাকে পাশাপাশি এই ঘটনায় ইসিএলের নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফের ভূমিকা নিয়েও প্রশ্ন করে তারা।

Leave a Reply