PANDESWAR-ANDAL

পাণ্ডবেশ্বরের ঘটনা বিক্রির আগেই পুলিসের জালে একাধিক আধুনিক অস্ত্র সহ এক

বেঙ্গল মিরর, দূর্গাপুর, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ বিক্রির আগে পুলিশের জালে এক বেআইনী অস্ত্র কারবারি দূষ্কৃতি। শুক্রবার রাতে পশ্চিম বর্ধমান জেলার আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেটের পান্ডবেশ্বর থানা এলাকায় এই ঘটনাটি ঘটেছে।
শনিবার দুর্গাপুর ডিসি অফিসে এই প্রসঙ্গে একটি সাংবাদিক সম্মেলন করেন আসানসোল দুর্গাপুর পুলিস কমিশনারেটের ডিসি (পূর্ব) অভিষেক গুপ্তা। এছাড়াও ছিলেন অণ্ডাল এসিপি ও পাণ্ডবেশ্বর থানার ওসি সহ অন্য পুলিশ আধিকারিক।

ডিসি ( পূর্ব) বলেন, শুক্রবার রাত সাড়ে নটা নাগাদ গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে পান্ডবেশ্বর থানা সুনীল পাসোয়ায় ওরফ শোলে পাসোয়ানের (৪৫) রামনগর ৩ নং কোলিয়ারির বাড়িতে অভিযান চালায় পুলিশ। তাকে গ্রেফতার করা হয়। পরে তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণে অস্ত্র উদ্ধার করে পুলিশ। উদ্ধার হওয়া অত্যাধুনিক অস্ত্র গুলির মধ্যে রয়েছে একটি দেশী একে ৪৭ রাইফেল, ২ টি কার্বাইন বন্দুক, একটি এসবিবিএল বন্দুক, একটি বড় পাইপগান ও ৭.৬২ এমএম ৮ রাউন্ড গুলি। এই ঘটনায় পাণ্ডবেশ্বর থানায় ১০০/২২ ( ২৬/০৮/২০২২), ভারতীয় দন্ডবিধির ২৫(১বি)(এ)/৩৫ অস্ত্র আইন মামলা করা হয়েছে।


জানা গেছে, ধৃত সুনীল পাসোয়ান ওরফে শোলে পাসোয়ান আগে পাণ্ডবেশ্বরের ডালুরবাঁধ ৮ নং এর নূর আলমের বডি গার্ড হিসাবে কাজ করতো। নুর আলম এই এলাকায় ২০০২ থেকে ২০১৯ পর্যন্ত বিভিন্ন অপরাধমুলক কাজের কিংপিন ছিলো। পাশাপাশি পাণ্ডবেশ্বর এলাকায় কয়লা ও বালির পাশাপাশি অন্যান্য অবৈধ কার্যকলাপের সাথে জড়িত ছিলো। ২০১৯ সালে নূরে আলমের মৃত্যুর পর থেকে ধৃত শোলে পাসোয়ান ও তার সহযোগীরা এই এলাকা থেকে পলাতক ছিলো। তারপর সে এলাকায় ফেরে। তারপরেই শুক্রবার রাতের এই অভিযান। জানা গেছে, গত বছরও শোলে পাসোয়ানের কাছ থেকে একই ধরনের অস্ত্র উদ্ধার করা হয়েছিল।

Leave a Reply