ASANSOL-BURNPUR

বার্ণপুরে সর্বভারতীয় চক্ষুদান পাক্ষিক কর্মসূচি, চক্ষুদানের বিষয়ে আরো সচেতন করতে

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ আসানসোলের বার্ণপুরে রবিবার পুনরদৃষ্টি চক্ষু ও জেনারেল হাসপাতাল এবং সুভাষপল্লী নাগরিক কমিটির যৌথ উদ্যোগে ” সর্বভারতীয় চক্ষুদান পাক্ষিক ” কে সামনে রেখে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রানিগঞ্জের বিধায়ক তথা আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার চেয়ারম্যান তাপস বন্দোপাধ্যায় ।

তিনি বলেন, এটা খুবই ভালো ব্যাপার যে আজকাল মানুষ এগিয়ে আসছেম ও চক্ষু দান করছেন। এর ফলে যাদের চোখ নেই, যারা দেখতে পান না, তারা দেখতে পাবেন। তিনি আরো বলেন, আগে চক্ষুদান নিয়ে মানুষের মনে কিছু ভুল ধারণা ছিল। কিন্তু এখন সেই ধারণাগুলো ভেঙে যাচ্ছে। যেমন মানুষ দ্বিধা করতো আগে রক্তদান করতে। কিন্তু এখন মানুষ রক্ত ​​দিতে এগিয়ে আসছেন । আগামীদিনে এই ধরনের কর্মসূচির মাধ্যমে মানুষকে চক্ষুদানের বিষয়ে আরো সচেতন করতে হবে বলে তিনি এই অনুষ্ঠান আয়োজনের উদ্যোক্তাদের অভিনন্দন জানান। প্রতিটি শ্রেণি-পেশার মানুষ।


অন্যদিকে, পুনর্দৃষ্টি চক্ষু ও জেনারেল হাসপাতালের তরফে প্রদ্যুত মজুমদার বলেন, ২৫ আগস্ট থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত চক্ষুদান পাক্ষিক চলছে। চক্ষুদান সম্পর্কে জনগণকে সচেতন করার চেষ্টা চলছে বলে উল্লেখ করে তিনি বলেন, বর্তমানে এক লক্ষ কর্নিয়ার প্রয়োজন। এই প্রয়োজন তখনই পূরণ হবে যখন মানুষ চক্ষুদানে এগিয়ে আসবে। কারণ মৃত্যুর পরেই চক্ষুদান সম্ভব। এখন এটাই হচ্ছে। এরজন্য প্রত্যেক মানুষের চোখ দান করা উচিত। এই অনুষ্ঠানে প্রাক্তন রাজ্যসভার সাংসদ আরসি সিং, তৃনমুল কংগ্রেসের জেলা নেতা প্রবোধ রায় ওরফে ক্যাপ্টেন, নরেশ আগরওয়াল সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply