ASANSOL

উৎসবের মরশুমকে সামনে রেখে মেয়রের উপস্থিতিতে পুরনিগমে বৈঠক

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ অক্টোবর মাসের শুরুতেই বাঙালির দূর্গাপুজো বা শারদোৎসব। পাশাপাশি রয়েছে কালিপুজো ও ছটপুজোর মতো অন্য উৎসব। এই সবকিছুকে সামনে রেখে আসানসোল শহর সহ গোটা পুরনিগম এলাকাকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে ও পুর পরিসেবা দেওয়ার ক্ষেত্রে যাতে কোন সমস্যা না হয়, তারজন্য আগে থেকেই উদ্যোগী হলো পুর প্রশাসন। গোটা বিষয়টি নিয়ে একটি রুপরেখা তৈরী করতে সোমবার আসানসোল পুরনিগমে মেয়রের চেম্বারে একটি বৈঠক হয়।

মেয়র বিধান উপাধ্যায়ের সভাপতিত্বে হওয়া এই বৈঠকে অন্যদের মধ্যে ছিলেন পুর কমিশনার রাহুল মজুমদার, দুই ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক ও ওয়াসিমুল হক, মেয়র পারিষদ গুরুদাস ওরফে রকেট চট্টোপাধ্যায়, সুব্রত অধিকারী ইন্দ্রানী মিশ্র সহ পুরনিগমের বিভিন্ন বিভাগের ইন্জিনিয়াররা। বৈঠকে আলোচনার মাধ্যমে সবকিছু এই উৎসবের মরশুমে কি ভাবে করতে হবে, তা পুর ইঞ্জিনিয়ারদের বলে দেওয়া হয়েছে। পুর পরিসেবা দিতে যা যা সামগ্রী প্রয়োজন তা হাতে আছে কিনা তা দেখে নিতে ইঞ্জিনিয়ারদের নির্দেশ দেওয়া হয়েছে।


বৈঠকের পরে মেয়র বলেন, শারদোৎসব সহ অন্য পুজোর সময় কি কি করা হবে তা এদিনের বৈঠকে আলোচনা করা হয়েছে।
মেয়র পারিষদ গুরুদাস ওরফে রকেট চট্টোপাধ্যায় বলেন, শহর পরিষ্কার রাখা থেকে পুর পরিসেবা ঠিক করে রাখতে আলোচনা করা হয়েছে। এছাড়াও দূর্গাপুজোকে সামনে রেখে আগামী ১ সেপ্টেম্বর গোটা বাংলার পাশা পাশি আসানসোলে একটি রেলি হবে। পোলো ময়দান থেকে তা হবে। সেই রেলিতে অংশ নেওয়ার জন্য পুরনিগম এলাকার সব পুজো কমিটিগুলিকে আমন্ত্রণ জানানো হয়েছে। পুরনিগমের ট্যাবলো সেখানে থাকবে। সেই রেলি কোন রুটে গিয়ে কোথায় শেষ হবে, তা মঙ্গলবার জেলা প্রশাসনের বৈঠকে ঠিক করা হবে।

Leave a Reply