ASANSOL

পুরনো মামলায় আসানসোল জেলে বন্দী অনুব্রত মন্ডলের প্রোডাকশন ওয়ারেন্ট, বৃহস্পতিবার নিয়ে যাওয়া হবে বিধাননগর

বেঙ্গল মিরর, আসানসোল, দেব ভট্টাচার্য ও রাজা বন্দোপাধ্যায়ঃ বীরভূমের তৃনমুল কংগ্রেসের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের নামে এবার প্রোডাকশন ওয়ারেন্ট। পুরনো একটি মামলা তার এই ওয়ারেন্ট হয়েছে । এবার তাকে প্রোডাকশন ওয়ারেন্ট দিয়ে ডেকে পাঠানো হলো বিধাননগরের বিশেষ আদালতে। সেই ওয়ারেন্ট সংক্রান্ত আদালতের নির্দেশ আসানসোল জেল সংশোধনাগারের এসে ইতিমধ্যেই পৌঁছেছে। বৃহস্পতিবার সকালে সেই ওয়ারেন্টের ভিত্তিতে আসানসোলের বিশেষ সংশোধনাগার থেকে অনুব্রত মন্ডলকে নিয়ে যাওয়া হবে বিধাননগরের ঐ বিশেষ আদালতে।


আসানসোলের জেল সুপার কৃপাময় নন্দী এদিন জানিয়েছেন, গরু পাচার মামলায় জেল হেফাজতে থাকা অনুব্রত মণ্ডলের নামে প্রোডাকশন ওয়ারেন্টের কপি এসে পৌঁছেছে। তিনি আরো বলেন, ১ সেপ্টেম্বর বৃহস্পতিবার অনুব্রত মণ্ডলকে বিধাননগর বিশেষ আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সেজন্য এদিন তাকে এখান থেকে নিয়ে যাওয়া হবে। কিন্তু কি মামলায় তাকে বিধাননগর বিশেষ আদালতে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে তা নিয়ে জেল সুপার অবশ্য কিছু জানাতে পারেননি।


একটি সূত্র থেকে জানা যায়, বাম সরকারের আমলে বর্ধমানের মঙ্গলকোটে একটি রাজনৈতিক হিংসার ঘটনায় অনুব্রত মণ্ডলকে অভিযুক্ত করা হয়। ঐ মামলাতেই অনুব্রত মণ্ডল ছাড়াও একাধিক জনপ্রতিনিধিদের নাম রয়েছে। সেই কারণেই মামলাটি স্থানান্তরিত হয়ে ওই বিশেষ আদালতে নিয়ে যাওয়া হয়েছে। আরো জানা গেছে, এই মামলায় আগেও অনুব্রত মন্ডলকে ডাকা হলেও তার হদিশ পাওয়া যাচ্ছিলো বা খোঁজ মিলছিল না বলে, আদালতে জানানো হয়। সেই কারণেই তার নামে প্রোডাকশন ওয়ারেন্ট বেরোয় ।
গরু পাচার মামলায় আদালতের নির্দেশে বর্তমানে আসানসোল জেল বা বিশেষ সংশোধনাগারে অনুব্রত মণ্ডল থাকায় সেই সংশোধনাগার কর্তৃপক্ষের কাছে এই ওয়ারেন্টের কপি পাঠানো হয়। পাশাপাশি বলা হয়েছে, সেই মতো কার্যকরী ব্যবস্থা নেওয়ার জন্য আদালত নির্দেশ দিয়েছে।


প্রসঙ্গতঃ, গত ২৪ আগষ্ট থেকে আসানসোল জেলে রয়েছে অনুব্রত মন্ডল। তার ১৪ দিন জেল হেফাজত হয়েছে। আগামী ৭ সেপ্টেম্বর আবার তাকে আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে তোলা হবে। গরু পাচার মামলায় গত ১১ আগষ্ট বোলপুরের বাড়ি থেকে অনুব্রতকে গ্রেফতার করে সিবিআই। মামলায় তদন্তের জন্য সিবিআই ১০ ও ৪ দিন মোট দুদফায় ১৪ দিনের জন্য তাকে নিজেদের হেফাজতে নিয়েছিলো কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। একই মামলায় এই আসানসোল জেলে রয়েছে অনুব্রত মন্ডলের দেহরক্ষী সায়গল হোসেন।

Leave a Reply