ASANSOL

আজ থেকে রসুলপুর ও শক্তিগড় – এর মধ্যে ১১ দিনের জন্য ট্র্যাফিক ও পাওয়ার ব্লক, ১৫ টি ট্রেন বাতিল

বেঙ্গল মিরর, আসানসোল ঃ ( Trains Service affected due to traffic block ) হাওড়া ডিভিশনে ট্র্যাফিক ও পাওয়ার ব্লকের জন্য কিছু ট্রেনের নিয়ন্ত্রণ হাওড়া ডিভিশনের রসুলপুর ও শক্তিগড় – এর মধ্যে নতুন ৩ য় লাইন নির্মাণের জন্য , আপ ও ডাউন হাওড়া – বর্ধমান কর্ড লাইন , মেন লাইন এবং রিভার্স লাইনে ( দিন – ভিত্তিক ) ১ ঘণ্ট থেকে ১৫ ঘণ্টা পর্যন্ত সময়সীমাতে ০৩.০৯.২০২২ ( শনিবার ) তারিখ থেকে ১৩.09.202 : ( মঙ্গলবার ) তারিখ পর্যন্ত ১১ দিনের জন্য ট্র্যাফিক ও পাওয়ার ব্লক সমেত প্রাক্‌ – নন ইন্টারলকিংয়ের কাজের প্রয়োজন হবে । এর ফলে ১৫ টি ট্রেন বাতিল করা হয়েছে।

ট্রেন চলাচলের ক্ষেত্রে নিম্নলিখিত ব্যবস্থ নেওয়া হয়েছেঃ মেল / এক্সপ্রেস ট্রেন চলাচলে গৃহীত ব্যবস্থা •

ট্রেন বাতিল :

( ১ ) ২২৩২১/২২৩২২ হুল এক্সপ্রেস ( যাত্রা শুরুর তারিখ ০৩.০৯.202 : থেকে ১৩.০৯.২০২২ ) । ( ২ ) ১৩০২৭ আপ আজিমগঞ্জ কবিগুরু এক্সপ্রেস ( যাত্রা শুরু তারিখ 03.09.2022 থেকে ১৩.০৯.২০২২ ) । ( ৩ ) ১৩০২৮ ডাউন আজিমগঞ্জ কবিগুর এক্সপ্রেস ( যাত্রা শুরুর তারিখ ০৪.০৯.২০২২ থেকে 14.09.20২২ ) । ( ৪ ) ১৩০৪৫ আগ ময়ূরাক্ষী এক্সপ্রেস ( যাত্রা শুরুর তারিখ ০৪ : ০৯.2022 থেকে 13.09.2০২২ ) । ( ৫ ) ১৩০৪৬ ডাউন ময়ূরাক্ষী এক্সপ্রেস ( যাত্রা শুরুর তারিখ 05.09.2022 থেকে ১৪.০৯.২০২২ ) ( ৬ ) ১২৩৪৭/১২৩৪৮ শহিদ এক্সপ্রেস ( যাত্রা শুরুর তারিখ ০5.09.2022 থেকে ১৩.০৯.২০২২ ) । ( ৭ ) ১৩০২৯ আপ মোকামা এক্সপ্রেস ( যাত্রা শুরুর তারিখ ০৪.০৯.২০২ থেকে 13.09.2022 ) । ( ৮ ) ১৩০৩০ ডাউন মোকামা এক্সপ্রেস ( যাত্রা শুরুর তারি 05.09.2022 থেকে 14.09.20২২ ) । ( ৯ ) ১৩০৫৩ আপ কুলিক এক্সপ্লেস ( যাত্রা শুরু তারিখ ০৫.09.202২ থেকে ১৩.০৯.2022 ) । ( ১০ ) ১৩০৫৪ ডাউন কুলিক এক্সপ্রেস ( যাত্রা শুরুর তারিখ 06.09.2022 থেকে ১৪.09.202২ ) । ( ১১ ) ১২৩৩৭/১২৩৩ শান্তিনিকেতন এক্সপ্রেস ( যাত্রা শুরুর তারিখ ১৩.০৯.২০২২ ) । ( ১২ ) ১৩১৮৭/১৩১৮৮ মা তারা এক্সপ্রেস ( যাত্রা শুরুর তারিখ ১৩.০৯.২০২২ ) । ( ১৩ ) ১৩০৩১ আপ জয়নগর ক্সপ্রেস ( যাত্রা শুরুর তারিখ ১২.০৯.২০২২ ১৩.০৯.২০২২ ) । ( ১৪ ) ১৩০৩২ ডাউন জয়নগর এক্সপ্রেস ( যাত্রা শুরুর তারিখ ১৩.09.2022 এবং ১৪.০৯.২০২২ ) । •

যাত্রাপথ পরিবর্তন :

( ১ ) ১৩১৬২ ডাউন বালুরঘাট এক্সপ্রেস ( নিউ ফরাক্কাতে পৌঁছানোর তারিখ 03 : 09.2022 থেকে ১৩.09.2022 ) ; ১২৩৬৪ ডাউন হলদিবাড়ি এক্সপ্রেস ( নিউ ফরাকাতে পৌঁছনোর তারিখ ০৪,০৯,২০২২,০৭,০৯,2022,09.09.2022611,09,2022 এবং ১৩১৭৬ ডাউন কাঞ্চনজঘা এক্সপ্রেস ( নিউ ফরাকাতে পৌঁছনোর তারিখ ১৩,০৯,২০২২ ট্রেনগুলি নিউ ফরাক্কা থেকে যাত্রাপথ পরিবর্তন করে আজিমগঞ্জ – কাটোয়া ব্যান্ডেল হয়ে চলবে এবং পথিমধ্যে আজিমগঞ্জ ও কাটোয়া স্টেশনে থামবে । ( ২ ) ১৩০১৫ আপ জামালপুন কবিগুরু এক্সপ্লেস ( ব্যান্ডেলে পৌঁছনোর তারিখ 03.09.2022 থেকে ১৩,09.2022 ট্রেনটি ব্যান্ডেল থেকে যাত্রাপথ পরিবর্তন করে কাটোয়া আহমেদপুর হয়ে চলবে এব পথিমধ্যে কাটোয়া ও আহমেদপুর স্টেশনে থামবে । ( ৩ ) ১৩০১৬ ডাউন জামালপুর কবিগুর এক্সপ্রেস ( আহমেদপুরে পৌঁছনোর তারিখ ০৩.০9,2022 থেকে ১৩.০৯.২০২২ ) আহমেদপু থেকে যাত্রাপথ পরিবর্তন করে কাটোয়া – ব্যান্ডেল হয়ে চলবে এবং পথিমধ্যে আহমেদপুর ও কাটোয়া স্টেশনে থামবে ।

( ৪ ) ০৩১১১ আপ শিয়ালদহ – রামপুরহাট প্যাসেঞ্জার ( ব্যান্ডেলে পৌঁছনোর তারিখ ০৫,০৯,২০২২ থেকে ১৩.০৯.২০২২ ) ট্রেনটি ব্যান্ডেল থেকে যাত্রাপ পরিবর্তন করে কাটোয়া আহমেদপুর হয়ে চলবে এবং পথিমধ্যে কাটোয়া স্টেশনে থামবে ( ৫ ) ০৩১১২ ডাউন রামপুরহাট – শিয়ালদহ প্যাসেঞ্জার ( আহমেদপুরে পৌঁছনোর তারি 03,09,2022 থেকে ১৩.০৯.২০২২ ) ট্রেনটি আহমেদপুর থেকে যাত্রাপথ পরিবর্তন করে কাটোয়া হয়ে চলবে এবং পথিমধ্যে কাটোয়া স্টেশনে থামবে । ( ৬ ) ১৩০১৮ ডাউন গণদেবত এক্সপ্রেস ( আজিমগঞ্জ থেকে ছাড়ার তারিখ ০৫.০৯.2022 থেকে ১৩.০৯.২০২২ ) ট্রেনটি যাত্রাপথ পরিবর্তন করে কাটোয়া — অম্বিকা কালনা হয়ে চলবে এবং পথিমধ্যে কাটোয়া ও অম্বিকা কালনা স্টেশনে থামবে । পুনর্নির্ধারণঃ ১২৩৩৮ ডাউন শান্তিনিকেতন এক্সপ্রেস ( যাত্রা শুরুর তারিখ ০৩.০৯.২০২২ ) ট্রেনটি বোলপুর থেকে ছাড়ার নির্ধারিত সময় দুপুর ১.১০ মিনিটের পরিবর্তে দুপুর ২.৩০ মিনিটে ছাড়বে ।

ট্রেনের নিয়ন্ত্রণ ঃ

( ১ ) ১২৩৮২ ডাউন পূর্বা এক্সপ্রেস ( ০৩.০৯.২০২২ ও ১৩.09.2022 তারিখে ) ট্রেনটিকে যাত্রাপথে আসানসোল ডিভিশনে যথাক্রমে ১ ঘণ্টা ৩০ মিনিটের এবং ২ ঘণ্টা ৩০ মিনিটের জন নিয়ন্ত্রণ করা হবে । ( ২ ) ১২৩১৮ ডাউন অকাল তখত এক্সপ্রেস ( ০৩.০৯.2022 04.02.2022310.০৯.২০২২ তারিখে ) ট্রেনটিকে যাত্রাপথে আসানসোল ডিভিশনে ঘণ্টার জন্য নিয়ন্ত্রণ করা হবে । ( ৩ ) ১২৯৮৮ ডাউন আজমেঢ় এক্সপ্রেস ( ০৩.০৯.২০২ : থেকে ১৩.০৯.২০২২ তারিখে ) ট্রেনটিকে যাত্রাপথে আসানসোল ডিভিশনে ০৩.০৯.২০২ : থেকে 12.09.2022 পর্যন্ত ১ ঘণ্টা ৩০ মিনিটের জন্য এবং ১৩.09.2022 তারিতে ৩ ঘণ্টা ২০ মিনিটের জন্য নিয়ন্ত্রণ করা হবে । ( ৪ ) ১৩১৫২ ডাউন জম্মু তাওয়াই এক্সপ্রেস ( ০৩.০৯.২০২২ থেকে ১৩,09.2022 তারিখে ) ট্রেনটিকে যাত্রাপথে আসানসোল ডিভিশনে 03.09.2022 থেকে ১২.০৯.২০২২ পর্যন্ত ২ ঘণ্টার জন্য এবং ১৩.০৯.২০২২ তারিখে ৪ ঘণ্টার জন্য নিয়ন্ত্রণ করা হবে ।

( ৫ ) ১২৩২৬ ডাউন নাঙ্গাল ড্যাম এক্সপ্রেস ( ০৪.০৯.২০২ : ও ১১,০৯,২০২২ তারিখে ) ট্রেনটিকে যাত্রাপথে আসানসোল ডিভিশনে যথাক্রমে ৪০ মিনিটের জন্য ও ১ ঘণ্টা ৩০ মিনিটের জন্য নিয়ন্ত্রণ করা হবে । ( ৬ ) ২২৫১২ ডাউন কর্মভূমি এক্সপ্রেস ( ১১.০৯ , ২০২২ তারিখে ) ট্রেনটিকে মালদা ও হাওড়া ডিভিশনের প্রতিটিতে ১ ঘণ্টার জন্য নিয়ন্ত্রণ করা হবে । ( ৭ ) ১৩১৮৮ ডাউন মা তারা এক্সপ্রেস ( 08.04.2022 11.09.2022 12.09.2022 তারিখে ) ট্রেনটিকে বর্ধমান পর্যন্ত 08.09.2022 ১১.০৯.২০২২ তারিখে ২০ মিনিটের জন্য এবং ১২.০৯.২০২২ তারিখে ১ ঘণ্টা ১৫ মিনিটে জন্য নিয়ন্ত্রণ করা হবে । ( ৮ ) ১২৩২২ ডাউন মুম্বাই মেল ( ০৫.০৯.২০২২ তারিখে ) ট্রেনটিে যাত্রাপথে আসানসোল ডিভিশনে ২ ঘণ্টা ৫ মিনিটের জন্য নিয়ন্ত্রণ করা হবে । ( ৯ ) ১৩০২ ডাউন বাঘ এক্সপ্রেস ( ০৫.০১,২০২২ তারিখে ) ট্রেনটিকে যাত্রাপথে আসানসোল ডিভিশনে ২ ঘণ্টা ১০ মিনিটের জন্য নিয়ন্ত্রণ করা হবে ।

( ১১ ) ১২৯৩৭ ডাউন গরবা এক্সপ্রেস ( ০৫.০৯.২০২২ তারিখে ) ট্রেনটিকে যাত্রাপথে আসানসোল ডিভিশনে ১ ঘণ্টা ৫ মিনিটের জন্য নিয়ন্ত্রণ করা হবে । ( ১২ ) ১২৩১৬ ডাউন অনন্যা এক্সপ্রেস ( ০৬.০৯.২০২২ ও ১৩.09.2022 তারিখে ) হাওড়া ডিভিশনের রসুলপুর ও শক্তিগড় – এর মধ্যে নতুন ৩ য় লাইন নির্মাণের জন্য , আপ ট্রেনটিকে যাত্রাপথে আসানসোল ডিভিশনে যথাক্রমে ৪০ মিনিটের এবং ৫ ঘণ্টার জন্য ও ডাউন হাওড়া – বর্ধমান কর্ড লাইন , মেন লাইন এবং রিভার্স লাইনে ( দিন – ভিত্তিক ) ১ ঘণ্টা নিয়ন্ত্রণ করা হবে । ( ১৩ ) ১৯৬০৮ ডাউন মাদার এক্সপ্রেস ( ০৭.০৯.২০২২ তারিখে ) ( ট্রেনটিকে থেকে ১৫ ঘণ্টা পর্যন্ত সময়সীমাতে ০৩.০৯.২০২২ ( শনিবার ) তারিখ থেকে ১৩.০৯.২০২২ যাত্রাপথে খানা ও বর্ধমানের মধ্যে ৩০ মিনিটের জন্য নিয়ন্ত্রণ করা হবে । ( ১৪ ) ১২৩৩৮ ( মঙ্গলবার ) তারিখ পর্যন্ত ১১ দিনের জন্য ট্র্যাফিক ও পাওয়ার ব্লক সমেত প্রাক্‌ – নন ডাউন শান্তিনিকেতন এক্সপ্রেস ( ০৭.০৯.2022311.04.2022 তারিখে ) ট্রেনটিকে ইন্টারলকিংয়ের কাজের প্রয়োজন হবে । এর ফলে , ট্রেন চলাচলের ক্ষেত্রে নিম্নলিখিত ব্যবস্থা যাত্রাপথে বর্ধমান পর্যন্ত ৩০ মিনিটের জন্য নিয়ন্ত্রণ করা হবে ।

( ১৫ ) ১৩১৫১ আপ জম্মু তাওয়াই এক্সপ্রেস ( ১২,০৯,২০২২৬ ১৩.০৯.২০২২ তারিখে ) ট্রেনটিকে যাত্রাপথে পাল্লা রোড স্টেশন পর্যন্ত ৩০ মিনিটের জন্য নিয়ন্ত্রণ করা হবে । ( ১৬ ) ১২৩৫৭ আপ দুর্গিয়ানা এক্সপ্রেস ( ১৩.০৯.২০২২ তারিখে ) ট্রেনটিকে যাত্রাপথে পাল্লা রোড স্টেশন পর্যন্ত ১৫ মিনিটের জন্য নিয়ন্ত্রণ করা হবে । নেওয়া হয়েছেঃ লোকাল ট্রেন চলাচলে গৃহীত ব্যবস্থা হাওড়া ডিভিশনে ট্র্যাফিক ও পাওয়ার ব্লকের জন্য কিছু ট্রেনের নিয়ন্ত্রণ মেল / এক্সপ্রেস ট্রেন চলাচলে গৃহীত ব্যবস্থা • বর্ধমান থেকে হাওড়া পর্যন্ত ট্রেন ভায়া মেন লাইন ৪৩৭৮১৮ , ৩৭৮২০ , ৩৭৮২৬ , ●

সংক্ষিপ্ত যাত্রা শেষ / শুরু ঃ

( ১ ) ৩৭৮১৯ , ৩৭৮২৫ , 37831 , 37835 , মা তারা এক্সপ্রেস ( যাত্রা শুরুর তারিখ ১৩.০৯.২০২২ ) । ( ১৩ ) ১৩০৩১ আপ জয়নগর ৩৭৮৪৫ এবং ৩৭৮৫৩ ট্রেনগুলি যথাক্রমে ০৮.৪১ মিনিট , ১১.৫২ মিনিট , ১৬:০৪ মিনিট , ক্সপ্রেস ( যাত্রা শুরুর তারিখ ১২,০৯,২০২২ এবং ১৩:০৯ , ২ ) । ( ১৪ ) ১৩০৩২ ডাউন ১৬.৩৮ মিনিট , ১৯.৪৫ মিনিট , ২২.১৬ মিনিটে মেমারিতে সংক্ষিপ্ত যাত্রা শেষ করবে । জয়নগর এক্সপ্রেস ( যাত্রা শুরুর তারিখ ১৩.০৯.2022 এবং ১৪.09.2022 ) । • যাত্রাপথ ৩৭৮৩০ , ৩৭৮৩৬ , ৩৭৮৪২ ট্রেনগুলি যথাক্রমে ০৯.১২ মিনিট , ১২:৫১ মিনিট , ১৬.৫৬.

Leave a Reply