ASANSOLRANIGANJ-JAMURIA

কন্টেনারে করে কয়লা পাচার, নাকা চেকিংয়ের জামুরিয়া থানার পুলিশ উদ্ধার করছে

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি / সৌরদীপ্ত সেনগুপ্ত, রানীগঞ্জ: কন্টেনারে করে গরু পাচারের ঘটনার খবর প্রকাশ আসার পর এবার কয়লা পাচারের ঘটনা এলো প্রকাশ্যে। জামুরিয়া থানা এলাকায় এবার নাকা চেকিংয়ের বড় সাফল্য পেল জামুরিয়া থানার পুলিশ । ঘটনা প্রসঙ্গে জানা যায় জামুরিয়া থেকে রানীগঞ্জ যাওয়া রাস্তায় বিজপুর সংলগ্ন এরিয়ায় নাকা চেকিং চলছিল রবিবার বিকেলে , হঠাৎই সে সময় একটি পার্সেলের গাড়ি এলে তাকে দাঁড় করানো হয়। তার পেপার চেক করার পর দুধের গাড়ির পেছনের সরিয়ে খুলতেই আশ্চর্যচকিত হয়ে পড়েন নাকা চেকিং করা পুলিশ আধিকারিকেরা ।
গেট খুলতে দেখা যায় পার্সেল গাড়িতে ভর্তি বস্তায় বোঝাই করা কয়লা।


পুলিশ সূত্রের খবর এই জানা এই কয়লা পাচরের কারবার দীর্ঘদিন ধরে করে আসছিল, থানার কাছে। অনেকদিন ধরে এ নিয়ে খবরও আসে , এই কারবার তারা অনেকদিন ধরেই করছিল কিন্তু কোনমতেই তাদের কে ধরা যাইনি ,
অবশেষে গত কাল সন্ধ্যা নাগাদ এই গাড়ি ধরা পড়ে ,
আগেও বেশ কিছুদিন আগে জামুরিয়া থানা ধাওয়া করে জামুড়িয়ার বেসরকারি কারখানায় গেট থেকে অবৈধ কয়লা বোঝাই করা পিক আপ ভ্যান আটক করেছে ।

যেখানে একদিকে পশ্চিমবঙ্গে কয়লার বিরুদ্ধে কেন্দ্রীয় গোয়েন্দা বিভাগ ই ডি, সি বি আই এর প্রভাব পড়েছে তার সাথে জামুরিয়া বেশ কিছু বেসরকারি কারখানার বিরুদ্ধে অবৈধ কয়লা নেওয়ার অভিযোগ জমা পড়েছে বলে সূত্রের খবর, তবুও এখনো পর্যন্ত জামুড়িয়ায় বেশকিছু কারখানা অবৈধ ভাবে রাতের অন্ধকারে অবৈধ কয়লা ঢোকানোর অভিযোগ শোনা যাচ্ছে ,
যদিও এই কয়লা কারবারের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে জামুড়িয়া থানার পুলিশ, পুলিশ সূত্রে খবর অনুযায়ী এই বিষয়ে একাধিক ব্যক্তির ওপর কয়লা কেস করা হয়েছে এবং একাধিক কয়লা মাফিয়াকে কয়লার কেসে আটক করেছে , এও জানা যাই আরো বেশ কিছু কোল মাফিয়ার খোঁজে তল্লাশি চালাচ্ছে , যদিও জামুরিয়া এলাকার বেশ কিছু কয়লা মাফিয়া এলাকা ছেড়ে পালিয়াছে বলেই সূত্রের খবর !

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *