BARABANI-SALANPUR-CHITTARANJAN

জৈন মন্দিরে চুরির ঘটনার তদন্ত শুরু করল সিআইডি

বেঙ্গল মিরর, মনোজ শর্মা, বারাবনি : বারাবনি থানার দোমহানি বাজারে জৈন মন্দিরে চুরির ঘটনার তদন্ত শুরু করল সিআইডি।বুধবার কলকাতা থেকে সিআইডির ফিঙ্গার প্রিন্ট গ্রুপের তিনজন সদস্য তদন্তের জন্য জৈন মন্দিরে আসেন।মন্দিরে এসে তারা ফিঙ্গার প্রিন্টের নমুনা সংগ্রহ করেছেন।জানা গিয়েছে দিন কয়েক আগে জৈন মন্দিরে চুরির ঘটনা ঘটেছিল।150 বছরের পুরানো মহাবীর মূর্তি সহ বেশকিছু মূল্যবান সামগ্রী চুরি হয়েছিল।এদিন এই ঘটনার তদন্তে নামলো সিআইডি।

উল্লেখ্য বারাবনি থানার দোমাহানি বাজার এলাকায় দেড়শ বছরের পুরনো মূর্তির চুরি ঘিরে এলাকায় চাঞ্চল্য । ঘটনার সম্পর্কে জানাজায় গত রবিবার দুপুর বেলায় দোমাহানি বাজারের বহু পুরাতন মাড়োয়াড়ি সম্প্রদায়ের এক মন্দিরে একটি দেড়শ বছরের পুরনো ভগবান মহাবীরের মূর্তি ও কিছু অতি মূল্যবান সামগ্রী চুরি হয়ে যায়। যার খবর ছড়িয়ে পড়তেই এলাকায় হইচই পড়ে যায় , মন্দির চত্বরে বহু মানুষের জমায়েত হতেও দেখাযায়। ঘটনার খবর পেয়ে ছুটে আসে বারাবনি থানার পুলিশ এবং ঘটনার তদন্ত শুরু করেন।

এই বিষয়ে জৈন মন্দির কর্তৃপক্ষের বক্তব্য গত রবিবার সকাল পর্যন্ত ওই মূর্তি এবং সামগ্রি গুলিকে দেখেছিলেন। কারণ ১০ দিন ব্যাপী জৈন সম্প্রদায়ের এক উৎসব চলছিল তার রবিবারে শেষ দিন ছিল মন্দিরে পূজা অর্চনা এবং সমস্ত কর্মবিধি করার পর তারা মন্দির বন্ধ করে চলে যায়। আবার যখন বিকেল বেলায় মন্দির খোলা হয় তখন দেখা যায় মন্দিরের থেকে ওই দেড়শ বছর পুরনো ভগবান মহাবীরের মূর্তি এবং কিছু সামগ্রী চুরি হয়ে গিয়েছে। এই বিষয়ে মন্দির কর্তৃপক্ষ বারাবনি থানায় অভিযোগ দায়ের করেছেন, তার পর এই মামলার তদন্তের ভার সিআইডি কে দেওয়া হয়।

Leave a Reply