ASANSOL

আসানসোল শহরে ১৩৬ টি পুজো হবে, দুর্গাপূজা নিয়ে  বৈঠক দক্ষিণ থানার

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় :
কয়েকদিনের মধ্যেই সারা বাংলার পাশাপাশি আসানসোল শিল্পাঞ্চলেও ধুমধাম করে পালিত হবে দুর্গাপূজা। এই বিষয়ে, ইতিমধ্যেই পুলিশ প্রশাসনের তরফ থেকে প্রস্তুতি শুরু হয়েছে। সেকারণে আসানসোলের রবীন্দ্র ভবনে একটি বৈঠকের আয়োজন করা হয়, যাতে উপস্থিত ছিলেন আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের ডিসিপি সেন্ট্রাল ড: কুলদীপ এসএস, আসানসোল দক্ষিণ থানার ইন্সপেক্টর ইনচার্জ কৌশিক কুন্ডু, আসানসোল সাউথ পুলিশ ফাঁড়ির ওসি অনন্ত রায়, সাউথ ট্রাফিক গার্ড ওসি চিন্ময় মন্ডল সহ উপস্থিত ছিলেন দুর্গাপুর পুলিশ কমিশনারেটের সমস্ত আধিকারিকরা। এছাড়াও উপস্থিত ছিলেন আসানসোল পৌরনিগমের মেয়র পারিষদ গুরুদাস ওরফে রকেট চ্যাটার্জি। উপস্থিত ছিলেন আসানসোলের সমস্ত পুজো কমিটির সদস্যরাও।

৫, ৬ ও ৭ অক্টোবর সকল পূজা কমিটিকে বিসর্জনের প্রক্রিয়া সম্পন্ন করতে হবে, বিসর্জনের জন্য বেশ কিছু সংখ্যক পুকুর ও ঘাট পরিষ্কার ও সাফাই করা হচ্ছে। নিরাপত্তা ব্যবস্থা যেমন থাকবে তেমনি সেখানে আলোর পর্যাপ্ত ব্যবস্থা করা হবে। যেখানে ব্যারিকেড ভেঙে গিয়েছে, সেগুলিও মেরামত করা হবে।

সেইসঙ্গে পুজো কমিটিগুলিকে জানানো হয় যে আগামী ২২ শে সেপ্টেম্বর পশ্চিম বর্ধমান জেলার সমস্ত পুজো কমিটিগুলির সঙ্গে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের পুলিশ কমিশনার সুধীর কুমার নীলকান্তম ও পশ্চিম বর্ধমান জেলার জেলাশাসক অরুণ প্রসাদের উপস্থিতিতে একটি গুরুত্বপূর্ন বৈঠক সম্পন্ন হবে। এটি সমস্ত পুজো কমিটিগুলিকে ইতিমধ্যেই জানানো হয়েছে৷ দুর্গাপূজা যাতে নির্বিঘ্নে সম্পন্ন হয় সেজন্য আরও অনেক নির্দেশ দেওয়া হবে। এর পাশাপাশি ওই বৈঠকে আরও বলা হয় যে সমস্ত পূজা কমিটিকে অনলাইনে অনুমতি নিতে হবে।

Leave a Reply