ASANSOL

আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেটের পুজো গাইড ম্যাপ ও এ্যাসিসটেন্ট বুথের উদ্বোধন

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ ( Asansol News Today In Bangla ) পুজোর দিন গুলোতে রাস্তায় ঠাকুর দেখতে বেরিয়ে যাতে আসানসোল ও দূর্গাপুর শিল্পাঞ্চলের মানুষের কোন সমস্যা না হয়, তারজন্য উদ্যোগ নিলো আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেট। মঙ্গলবার সন্ধ্যায় উদ্বোধন হলো পুজো গাইড ম্যাপ ( Durgapuja Guide Map ) ও পুলিশ এ্যাসিসটেন্ট বুথ ( Police Assistance Booth ) । এই উপলক্ষে আসানসোলের হিরাপুর থানার চিত্রা সিনেমা হল মোড়ে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন আসানসোল দূর্গাপুরের পুলিশ কমিশনার এন সুধীর কুমার নীলকান্তমণ, আসানসোল পুরনিগমের মেয়র বিধান উপাধ্যায়, পশ্চিম বর্ধমানের জেলাশাসক এস অরুণ প্রসাদ, বার্ণপুর ইস্কো কারখানা বা আইএসপি ও দূর্গাপুর ইস্পাত কারখানার ডিরেক্টর ইনচার্জ বীজেন্দ্র প্রতাপ সিং, আইওসি আধিকারিক মুকেশ গুপ্তা। এছাড়াও ছিলেন আসানসোল পুরনিগমের ডেপুটি মেয়র ওয়াসিমুল হক, আসানসোল দূর্গাপুর পুলিশের দুই ডিসিপি ( সেন্ট্রাল ও পশ্চিম) অভিষেক মুদি ও কুলদীপ এস এস সহ অন্যান্যরা আধিকারিকরা।


প্রথমে প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। এরপর পুজো গাইড ম্যাপ ও এ্যাসিসটেন্ট বুথের উদ্বোধন করেন অতিথিরা। এবারের পুজো গাইড ম্যাপে একটি বিশেষত্ব করা হয়েছে। যেখানে দুটো কিউআর দেওয়া হয়েছে। তার মধ্যে একটি কিউআর কোড স্ক্যান করলেই তাতে চলে আসবে পুজোর সময় পার্কিং জোন কোথায় আছে, কত গাড়ি সেখানে ও কোন পুলিশ অফিসার তার দায়িত্বে রয়েছেন। অন্যটিতে পাওয়া যাবে পুলিশ এ্যাসিসটেন্ট বুথ কোথায় আছে।
পুলিশ কমিশনার এন সুধীর কুমার নীলকান্তম বলেন, এবারের পুজোয় ড্রাগ বা মাদক ও সাইবার ক্রাইম নিয়ে বিশেষ প্রচার করা হবে। এছাড়াও ট্রাফিক ও মহিলাদের নিরাপত্তার দিকে পুজোর সময় বিশেষ নজর দেওয়া হবে। আসানসোল দূর্গাপুর মিলিয়ে মোট পুলিশ এ্যাসিসটেন্ট বুথের সংখ্যা ৮০ টি।


তিনি আরো বলেন, পাশাপাশি আসানসোল দূর্গাপুর পুলিশের মহিলা পুলিশ কর্মী নিয়ে যে ” শক্তি ” টিম আছে, তারা পুজোর সময় বিশেষ নজর দেবে।
জেলাশাসক ও মেয়র বলেন, পুজোর সময় আপনারা সবাই ভালো ভাবে প্রতিমা দর্শন করুন। পুলিশ প্রশাসনকে সহযোগিতা করুন। কোথাও কোন ঘটনা দেখলে, তা এড়িয়ে না গিয়ে পুলিশকে জানান।

Leave a Reply