ASANSOL

সিবিআইকে নির্দেশ বিচারকের, মন্ত্রীর বাড়ির তিনটি লকারের চাবি ফিরিয়ে দেওয়ার

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ কয়লা পাচার মামলার তদন্তে গত ৭ সেপ্টেম্বর আসানসোল শহরে তিনটি ও কলকাতায় আরো তিনটি বাড়িতে তল্লাশি চালিয়েছিলো সিবিআইয়ের অফিসাররা।
সাতদিন পরে আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে তদন্তকারী সংস্থার তরফে এই ব্যাপারে অবহিত করা হয়েছিলো। একটি রিপোর্ট জমা দিয়ে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফে বলা হয়, কি কি পাওয়া গেছে। তারমধ্যে ছিলো মন্ত্রীর তিনটি লকারের চাবি।

गौ तस्करी CBI चार्जशीट


সেই তিনটি লকারের চাবি ফিরিয়ে দেওয়ার জন্য মন্ত্রী মলয় ঘটকের আইনজীবীর তরফে আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে আবেদন করা হয়েছিলো। এদিন সিবিআইয়ের বিশেষ আদালতের বিচারক রাজেশ চক্রবর্তী সেই তিনটি চাবি ফিরিয়ে দেওয়ার জন্য তদন্তকারী সংস্থাকে নির্দেশ দিয়েছেন। সিবিআইয়ের তরফে এই ব্যাপারে কোন আপত্তি করা হয়নি।
চাবির পাশাপাশি সিবিআই কলকাতায় মন্ত্রীর তিনটি মোবাইল ফোন নিয়ে নেয়। তল্লাশির শেষে মন্ত্রী নিজেই সাংবাদিক সম্মেলন করে বলেছিলেন।


আরো জানা গেছিলো সিবিআই তল্লাশি করে মন্ত্রী মলয় ঘটকের বাড়ি থেকে তেমন কিছু পাইনি। যা তল্লাশির পরে আসানসোলে আপকার গার্ডেনে বাড়িতে থাকা মন্ত্রী পত্নী সুদেষ্ণা ঘটক ও চেলিডাঙ্গার পৈত্রিক বাড়িতে থাকা ভাই আসানসোল পুরনিগমের ডেপুটি মেয়র তথা পশ্চিম বর্ধমান জেলা আইএনটিটিইউসির সভাপতি অভিজিৎ ঘটক সাংবাদিকদের বলেছিলেন।

Leave a Reply